chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়া ২ মাদ্রাসাছাত্র রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ে ছবি তুলে ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়া দুই মাদ্রাসাছাত্রকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

জানা যায়, মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়ার অপরাধে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে দুজনকে গ্রেফতার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ।

দুজনের বিরুদ্ধে চট্টগ্রামের সীতাকুণ্ড থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর আজ বুধবার বিকেলে দুজনকে আদালতে তুলে পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দীনের আদালত শুনানি শেষে প্রত্যেককে একদিন করে রিমান্ডের আদেশ দেন। তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্তী।

অভিযুক্ত দুই মাদ্রাসা ছাত্র হলেন, মুহাম্মদ শিব্বির বিন নজির ও রিফাত খন্দকার। তারা দুইজনই ঢাকার মোহাম্মদপুরের একটি মাদরাসার শিক্ষার্থী।

আদালত সূত্রে জানা যায়, ‘মুহাম্মাদ শিব্বির বিন নজির’ নামে একটি ফেসবুক আইডি থেকে গত ২৭ আগস্ট সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় আজান দেওয়ার ছবি পোস্ট করা হয়।

ছবির ক্যাপশনে লেখা ছিল, ‘চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় উঠে আজান দিলাম। ইনশাআল্লাহ অতি শীঘ্রই সেখানে ইসলামের পতাকা উড়বে।’

ক্যাপশনযুক্ত ছবিটি শেয়ার করে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান রিফাত। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রতিবাদ হয়।

পরে বিষয়টি জেলা পুলিশের নজরে এলে মঙ্গলবার রাতে দুজনকে কুমিল্লা থেকে আটক করা হয়। পরে সীতাকুণ্ড থানায় শিব্বির ও রিফাতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা করা হয়।

ওই মামলায় পুলিশ দুজনকে আজ বুধবার আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করলে আদালত প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...