chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সেনা অফিসার কর্নেল জানজুয়াকে হত্যা করে জিয়াউর রহমান

চট্টগ্রামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের গুলি চালানোর নজির নেই প্রধানমন্ত্রীর দেওয়া এমন বক্তব্য বিরোধীতা করে উল্টো এর স্বপক্ষে দালিলিক প্রমাণ চাইছে বিএনপি। জিয়াউর রহমান চট্টগ্রামে পাকিস্তানি সেনা অফিসার কর্নেল জানজুয়াকে হত্যা করে ‘উই রিভোল্ট’ বলে মুক্তিযুদ্ধের সূচনা করেছিলেন বলে দাবি করেছেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

বুধবার (২ সেপ্টেম্বর) নগরের দুই নম্বর গেইট বিপ্লব উদ্যোনে দলের ৪৩ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশে অংশ নিয়ে শাহাদাত এসব কথা বলেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপনে নগর বিএনপি র‌্যালী ছাড়াও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শাহাদাত দাবি করেন, ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাত্রিতে তৎকালীন মেজর জিয়াউর রহমান চট্টগ্রামে পাকিস্তানি সেনা অফিসার কর্নেল জানজুয়াকে হত্যা করে। তিনি কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। রণাঙ্গনে যুদ্ধ করে বাংলাদেশকে শত্রুমুক্ত করেছেন। তার ঘোষণায় বাংলার মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো। এটাই ইতিহাস।

আমরা চ্যালেঞ্জ করছি, যদি এর বাইরে অন্য কোনো ইতিহাস থাকে তাহলে দালিলিক প্রমাণ দিন। ডা. শাহাদাত বলেন, মুক্তিযুদ্ধে বীরত্বের জন্য স্বাধীনতা পরবর্তী সরকারই জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাবে ভূষিত করেছে। কিন্তু বর্তমান সরকার সে ইতিহাসকে বিকৃত করে নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করছেন। জিয়াউর রহমানের ‘বীর উত্তম’খেতাব কেড়ে নেয়ার ধৃষ্টতাসহ তার লাশ, মাজার এমনকি মহান মুক্তিযুদ্ধে তার অবদান নিয়ে আপত্তিকর ও ঘৃণ্য মিথ্যাচারে নেমেছে।

সর্বদা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নামে বিভিন্ন অপবাদ করে যাচ্ছেন। কারণ জিয়া পরিবারের জনপ্রিয়তাকে আওয়ামী লীগ ভয় পায়। দেশবাসী জানে তাদের কাজই হচ্ছে বিএনপির নেতাকর্মীদের নামে কুৎসা রটানো। নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলাম সমাবেশ পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির জ্যেষ্ঠ যুগ্মআহবায়ক এম এ আজিজ, যুগ্মআহবায়ক মো. মিয়া ভোলা, এস. কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দীন, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, সদস্য মাহবুবুল আলম, এস এম আবুল ফয়েজসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরকে/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...