chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উপজেলাভিত্তিক ৫৯৯টি ‘নগদ’ সেবা পয়েন্ট

সমস্যার সমাধান হবে দ্রুত

চট্টলা ডেস্ক: গ্রাহকদের সমস্যা সমাধানে সারা দেশের প্রতিটি উপজেলায় অন্তত একটি করে ‘নগদ সেবা’ পয়েন্ট চালু করেছে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। মোবাইল ফোনের মাধ্যমে আর্থিক সেবা ব্যবহারের ক্ষেত্রে নিজেদের গ্রাহকদের সব সমস্যার সমাধান দেবে এসব ‘নগদ সেবা’ পয়েন্ট

আজ বুধবার নগদ এর পক্ষ থে‌কে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে।

এ‌তে বলা হয়, সারা দেশে ৫৯৯টি ‘নগদ সেবা’ পয়েন্ট স্থাপন করেছে ‘নগদ’। তৃণমূল পর্যায়ে গ্রাহকদের সেবায় এত অধিক সংখ্যক সেবা পয়েন্ট স্থাপনের এ উদ্যোগ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস খাতে অনন্য মাত্রা যোগ করেছে।

এর ফলে পিন ভুলে যাওয়া, পিন বদল করতে না পারাসহ প্রয়োজনীয় সব সার্ভিস গ্রাহকেরা এখন সেবা পয়েন্ট থেকেই মেটাতে পারবেন। হাতের কাছে সেবা পয়েন্ট থাকায় গ্রাহকেরা যেকোনো সমস্যায় ‘নগদ’ কল সেন্টারে কল না করেও সেবা নিতে পারবেন।

চলতি বছর মার্চ মাসে ৩০টি পোস্ট অফিসের ই-সেন্টারে ‘নগদ সেবা’ পয়েন্ট স্থাপন করার মাধ্যমে কার্যক্রমটি শুরু হয়। সেবা পয়েন্টগুলোর সফলতার পরিপ্রেক্ষিতে পরবর্তী সময়ে উপজেলা পর্যায়েও নির্বাচিত সেরা উদ্যোক্তাদের মধ্য থেকে সারাদেশে সর্বমোট ৫৯৯টি ‘নগদ সেবা’ পয়েন্ট চালু করে ‘নগদ’। সামনের দিনগুলোতে প্রান্তিক জনগণের সেবা দেওয়া অধিকতর সহজলভ্য করতে সেবা পয়েন্ট সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

‘নগদ’-এর সেবা পয়েন্টের সেবা নিতে একজন গ্রাহক তার সমস্যা উদ্যোক্তাকে জানাবেন এবং গ্রাহকের প্রয়োজন অনুধাবন করে উদ্যোক্তা সেই তথ্যগুলো নির্দিষ্ট একটি পোর্টালে ইনপুট দেবেন। যেখান থেকে ‘নগদ’-এর কাস্টমার কেয়ার সমস্যাটি সম্পর্কে অবগত হয়ে তথ্য ইনপুট দেওয়ার সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে গ্রাহকের সঙ্গে যোগাযোগ করে সমস্যার সমাধান দেবেন। তথ্য ইনপুট দেওয়ার ক্ষেত্রে একজন ‘নগদ সেবা’ পয়েন্ট উদ্যোক্তার দৈনিক বা মাসিক কোনো সীমা/বাধা থাকবে না।

উপজেলা পর্যায়ে ‘নগদ সেবা’ পয়েন্ট থেকে গ্রাহকেরা তাদের সেবা নিতে পারছেন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। এ সেবা পয়েন্টগুলো চালু করার পর থেকে গ্রাহক ও উদ্যোক্তাদের কাছ থেকে বেশ ভালো সাড়া পাচ্ছে বিশ্বের সবচেয়ে দ্রুতবর্ধনশীল মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস অপারেটরটি। ফলে সেবা পয়েন্টগুলোও গ্রাহকদের আস্থা অর্জন করছে এবং গ্রাহকদের সমস্যার সমাধানের প্রক্রিয়ায় যুক্ত থেকে উদ্যোক্তারাও বাড়তি আয়ের সুযোগ পাচ্ছেন।

‘নগদ’ এ সেবা পয়েন্টের মাধ্যমে খুব সুরক্ষিতে উপায়ে গ্রাহকদের সেবা দিয়ে থাকে। ফলে যেকোনো ধরনের হয়রানি বা অসাধু চক্র থেকে ‘নগদ’-এর গ্রাহকেরা রক্ষা পাবেন। তাছাড়া সেবা পয়েন্টের মাধ্যমে একজন উদ্যোক্তা বাজারে নিজের অবস্থানকে আরও শক্ত করার পাশাপাশি বাড়তি নানান ব্যবসায়িক সুযোগ-সুবিধা পাচ্ছেন।

সেবা পয়েন্ট সম্পর্কে ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, সব সময় নতুন নতুন উদ্ভাবন নিয়ে কাজ করে আসছে ‘নগদ’। সাধারণ মানুষের সমস্যা সমাধান করে তাদের জীবনকে সহজ করার জন্য ‘নগদ’-এর জন্ম এবং এই ধারাবাহিকতাতেই বেড়ে উঠে এটি এখন গ্রাহকদের সবচেয়ে প্রিয় লেনদেন মাধ্যমে পরিণত হয়েছে। নতুন উদ্ভাবন এবং সমস্যা সমাধানের প্রক্রিয়াতেই ‘নগদ সেবা’ পয়েন্ট-এর যাত্রা হয়েছে, যা গ্রাহকদের কাছে ‘নগদ’-কে আরও আপন করেছে।

দেশের দ্বিতীয় সেরা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস অপারেটরটিতে এখন ৫ কোটি ৪০ লাখের বেশি গ্রাহক রয়েছে। তাছাড়া ‘নগদ’-এর মাধ্যমে প্রতিদিন এখন ৭৫০ কোটি টাকার লেনদেন হচ্ছে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...