chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ: যেমন হতে পারে একাদশ!

খেলা শুরু বিকেল ৪টায়

ক্রীড়া ডেস্ক: কিছুক্ষণ পরেই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-নিউজিল্যান্ড পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে ধরাশায়ী করা এই  বাংলাদেশ এখন বেশ উজ্জীবিত। তাই কিউইদের বিপক্ষে ফেবারিট তকমা নিয়েই মাঠে নামবে টাইগাররা।  

প্রথম ম্যাচে তাই বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ কেমন হতে পারে তাই নিয়ে টাইগার ভক্তদের আগ্রহের কমতি নেই।

গত দুই সিরিজ না খেলা লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম এই সিরিজের স্কোয়াডে ফিরেছেন। দুজনের একাদশে থাকাও মোটামুটি নিশ্চিত। সে হিসেবে ওপেনিং আর মিডল অর্ডারে দুটি পরিবর্তন প্রায় নিশ্চিত। ওপেনিংয়ে সৌম্য সরকারের ওপর ছুরি চালার সম্ভবনাই বেশি। অস্ট্রেলিয়া সিরিজে একদমই নিস্প্রভ ছিলেন সৌম্য। সে হিসেবে ওপেনিংয়ে নাইম শেখের সঙ্গে থাকবেন লিটন দাস।

তিনে যথারীতি সাকিব আল হাসান। মুশফিকুর রহিম এই ফরম্যাটে চার নম্বরে ব্যাটিং করেন। চারে মুশফিককে জায়গা করে দিতে সম্ভবত জায়গা ছেড়ে দিতে হচ্ছে তরুণ শামীম পাটোয়ারী, মোসাদ্দেক হোসেন বা শেখ মেহেদি হাসানকে। তবে মেহেদির অফ স্পিন যেহেতু মিরপুরের উইকেটে নতুন বলে বেশ কার্যকর সেক্ষেত্রে শামীম, মোসাদ্দেককেই হয়তো জায়গা ছেড়ে দিতে হবে।

কারণ হেড কোচ দুদিন আগেই নিশ্চিত করেছেন প্রথম দুই ম্যাচের একাদশে থাকছেন নুরুল হাসান সোহান। আফিফ হোসেন ধ্রুব গতকাল অনুশীলনের সময় চোট পেলেও পরে মাহমুদউল্লাহ জানান, চোট গুরুতর নয়। অর্থাৎ আজ খেলবেন আফিফ। উইকেট ও সাম্প্রতি পারফরম্যান্সের ভিত্তিতে স্পিন আক্রমণে নাসুম আহমেদকে উপেক্ষা করার চিন্তা হয়তো করবে না টিম ম্যানেজমেন্ট। পেস আক্রমণে মোস্তাফিজুর রহমানের সঙ্গে সাইফউদ্দিনের চেয়ে তরুণ শরিফুল ইসলামের সম্ভবনাই বেশি। গত অস্ট্রেলিয়া সিরিজ দুর্দান্ত বোলিং করেছেন শরিফুল।

সবকিছু ঠিক থাকলে আজ বিকেল ৪টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাইম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজু রহমান ও নাসুম আহমেদ।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...