chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জঙ্গিবাদ বিস্তার রোধে শিক্ষাপ্রতিষ্ঠানকে সজাগ থাকতে হবে: মেয়র

নিজস্ব প্রতিবেদক: জঙ্গিবাদকে ইসলাম ও মানবতার শত্রু উল্লেখ করে শিক্ষাপ্রতিষ্ঠানে এর বিস্তার রোধে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (৩০ আগস্ট) নগরের পাহাড়তলীর ঝাউতলা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এতিম ও হাফেজদের মাঝে কোরআন শরীফ ও খাবার বিতরণকালে তিনি এসব কথা বলেন। রোখসানা আক্তার হীরা ফাউন্ডেশনের তত্ত্বাবধানে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

মেয়র বলেন, ইসলাম সাম্য ও শান্তির ধর্ম। এক শ্রেণির শিক্ষকরা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে শিক্ষার্থীদের অশান্তি, নৈরাজ্য ও নাশকতায় প্ররোচিত করে জঙ্গিবাদকে উসকে দিচ্ছে। জঙ্গিবাদ ইসলাম ও মানবতার মহাশত্রু। এই শক্র যেন কোনোভাবে বাড়তে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, কোনো গীর্জা বা ইহুদী উপাসনালয়ে বোমা হামলা বা রক্তপাত হয় না। কিন্তু মসজিদে হয়। মসজিদে হামলা বিধর্মীরা করেন না, মুসলমান নামধারীরাই করে। ইতিহাস বলে এত ভ্রাতৃঘাতী হত্যা ও রক্তপাত এবং কলহ-বিবাদ ইসলাম ছাড়া আর কোনো ধর্মে নেই।

অনুষ্ঠানে পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর ও সাবেক ছাত্রনেতা ওয়াসিম উদ্দিন চৌধুরী সভাপতির বক্তব্য রাখেন। এতে অন্যান্যের মধ্যে রোখসনা আক্তার হীরা ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, সাইফুল করিম চৌধুরী, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি নূর মোস্তফা, সাবেক প্রধান শিক্ষক মোহাং মহসিন, আবদুস সালাম জাগিরদার, আবু বক্কর সিদ্দিকী, হায়দার আলী, রেজাউল করিম বক্তব্য রাখেন।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...