chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়াল

ডেস্ক নিউজ: চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (৩০ আগস্ট) পর্যন্ত দেশে ডেঙ্গু ও ডেঙ্গুর উপসর্গ নিয়ে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আর ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২৩৩ জন।

এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯০ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আট হাজার ৮৯৫ জন। চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৪২ জনের মৃত্যু হয়েছে।

বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৫০ জনে। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার চারজন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগের হাসপাতালে ১৪৬ জন ভর্তি রয়েছেন।

আজ সোমবার (৩০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, চলতি আগস্ট মাসে ডেঙ্গু শনাক্ত হয়েছে সাত হাজার ৪৩২ জনের। এর আগে, গত জুলাই মাসে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। এ ছাড়া জুন মাসে ২৭২ জন, মে মাসে ৪৩ জন,এপ্রিলে তিনজন, মার্চে ১৩ জন, ফেব্রুয়ারিতে নয়জন এবং জানুয়ারিতে ৩২ জনের ডেঙ্গু শনাক্ত হয়।

মোট মারা যাওয়া ৪২ জনের মধ্যে চলতি আগষ্ট মাসের ২৭ তারিখ পর্যন্ত মোট ৩০ জন এবং এর আগের মাস জুলাইয়ে ১২ জন মারা গেছেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...