chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডব্লিউএইচও’র সঙ্গে সাড়ে ১০ কোটি টিকার চুক্তি

ডেস্ক নিউজ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সঙ্গে নতুন করে আরো সাড়ে ১০ কোটি টিকার চুক্তি হয়েছে। এ ছাড়া চীনের সঙ্গে আমরা সাড়ে ৭ কোটি টিকা আনার চুক্তি করেছি।

আজ রবিবার (২৯ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে উপজেলা যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের প্রতিটি মানুষের জন্য টিকার ব্যবস্থা করা হবে। এ কারণেই প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে টিকা পাওয়ার ব্যাপারে চুক্তি করা হয়েছে।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশের সরকার করোনাভাইরাস নিয়ে দিশেহারা। মালয়েশিয়া ও থাইল্যান্ডের মতো দেশ টিকার ব্যবস্থা করতে পারেনি। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় আমরা করোনা মোকাবিলা করে যাচ্ছি।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সহ-সভাপতি রমজান আলী, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সদর যুবলীগের সভাপতি খলিলুর রহমানসহ অনেকেই বক্তব্য দেন।

প্রসঙ্গত, কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে বিভিন্ন দেশ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার, ফাইজার, মডার্নার টিকা দিয়েছে। জাপান ইতোমধ্যে ৩০ লাখ টিকা অ্যাস্ট্রাজেনেকার টিকা পাঠিয়েছে। যুক্তরাষ্ট্র থেকেও ফাইজার ও মডার্নার টিকা পেয়েছে বাংলাদেশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...