chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরীর টেকসই উন্নয়নে সকলকে একযোগে কাজ করতে হবে: মেয়র

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর টেকসই উন্নয়নে সকলকে একযোগে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

রবিবার (২৯ আগস্ট) নগরীর পুরাতন নগর ভবনের কে.বি আবদুচ সাত্তার মিলনায়তনে চসিক ৬ষ্ঠ নির্বাচিত পরিষদের ৭ম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মেয়র বলেন, ‘করোনাকালীন সংকট মোকাবেলায় লকডাউনের মধ্যেও আমরা গুরুত্বপূর্ণ জরুরি সেবা কাজ চলামান রাখলেও, অনেক ক্ষেত্রেই পরিস্থিতিগত কারণে কাঙ্ক্ষিত সেবা প্রদান করা সম্ভব হয়নি। এখন লকডাউন অবমুক্ত হওয়ায় নির্ধারিত কর্মপরিকল্পনা বাস্তবায়নে সক্ষমতা ও সামর্থ্য অনুযায়ী লক্ষ্য পূরণে উদ্যমী হয়ে এই নগরকে সর্বসাধারণের বাসযোগ্য করে গড়ে তুলতে দৃশ্যমান সমস্যার সমাধান এবং বর্তমান ও ভবিষ্যতের জন্য টেকসই উন্নয়ন অভিযাত্রায় চসিকের ৬ষ্ঠ নির্বাচিত পরিষদের সকলকে একযোগে অর্পিত দায়িত্ব পালনে নিবেদিত হতে হবে।’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মপরিকল্পনা বাস্তবায়নে নিজস্ব এখতিয়ারভুক্ত আয়ের উৎস রাজস্ব আদায় খাতকে গুরুত্ব দিয়ে মেয়র বলেন, ‘চসিক কখনো সরকারি থোক বরাদ্দের উপর নির্ভরশীল ছিলো না এবং এখনো নেই। তাই রাজস্ব বিভাগকে আরো বেশি গতিশীল হতে হবে। রাজস্ব আদায়ের ক্ষেত্রে কোথায় কোথায় অসমাঞ্জস্য বা কর নির্ধারণগত ত্রুটি বিচ্যুতি ও পরিসংখ্যানগত জরিপের অভাব রয়েছে তা চিহ্নিত করে হালনাগাদ করতে হবে। এই ক্ষেত্রে যৌক্তিক আয়ের পরিধি বাড়াতে হবে।’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনর সচিব খালেদ মাহমুদের সঞ্চালনায় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্যানেল মেয়র, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, বিভাগীয় ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

ইনি/চখ/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...