chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কারভাহালই জেতালেন রিয়াল মাদ্রিদকে

ক্রীড়া ডেস্ক: পুরো ম্যাচজুড়ে আক্রমণাত্মক ছিল দুই দল। আক্রমণের ধার দুই দলের সমান থাকায় গোল এসেছে মাত্র ১টি। আর রিয়াল বেতিসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের কাঙ্ক্ষিত জয় এনে দেওয়া সেই গোলটি এসেছে দানি কারভাহালের নৈপুণ্যে।

শনিবার রাতে লা লিগায় বেতিসের মাঠে ১-০ গোলের জয় পেয়েছে কার্লো আনচেলত্তির দল।

খেলার শুরু থেকেই রিয়ালের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছে বেতিস। সফরকারীরা যেখানে ১৩টি শট নিয়েছে (৩টি লক্ষ্যে), সেখানে বেতিস নিয়েছে ১১টি শট (৬টি লক্ষ্যে)।

পঞ্চম মিনিটেই ভিনিসিউস জুনিয়রের নৈপুণ্যে প্রথম সুযোগ পায় রিয়াল। প্রতিপক্ষ ডিফেন্ডারের পা থেকে বল কেড়ে নিয়ে করিম বেনজেমার সঙ্গে ওয়ান-টু খেলে ডি-বক্সে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কিন্তু তার কাটব্যাক ফাঁকায় পেয়েও লক্ষ্যে শট নিতে পারেননি ফরাসি স্ট্রাইকার।

দুই মিনিট পর এদের মিলিতাওয়ের শট ঝাঁপিয়ে ফেরান বেতিস গোলরক্ষক। একাদশ মিনিটে নাবিল ফেকিরের দূর থেকে নেওয়া ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। ।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর মিনিট পাঁচেক পরেই গ্যারেথ বেল দারুণ একটি ক্রস বাড়ান ডি-বক্সে। তা থেকে হেড নেন বেনজেমা। কিন্তু ঝাঁপিয়ে ঠেকান স্বাগতিক গোলরক্ষক রুই সিলভা। এক মিনিট পরেই জালে বল পাঠান বেনজেমা। কিন্তু অফসাইডের ফাঁদে পড়েন তিনি।

৬০তম মিনিটে প্রতি-আক্রমণে এগিয়ে যায় রিয়াল। ভিনিসিউসের কাটব্যাক পেয়ে ডান দিকে ক্রস বাড়ান বেনজেমা। আর দুর্দান্ত সাইড ভলিতে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন কারভাহাল।

যোগ করা সময়ের একেবারে শেষ মুহূর্তে বেতিসের ডিফেন্ডার মার্তিন মনতোয়ার শট ঠেকিয়ে তিন পয়েন্ট নিশ্চিত করেন কোর্তোয়া।

৩ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৭। এরপরের তিনটি স্থানে থাকা সেভিয়া, ভ্যালেন্সিয়া ও মায়োর্কার পয়েন্টও সমান ৭। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাতলেতিকো মাদ্রিদ। সমান ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৪।

এর আগে মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে আলাভেসকে ৪-১ গোলে হারানোর পর গত সপ্তাহে লেভান্তের মাঠ থেকে ৩-৩ গোলে ড্র নিয়ে ফিরেছিল লস ব্ল্যাঙ্কোসরা।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...