chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ফিরছেন কাবুলে আটকেপড়া ১২ বাংলাদেশি

ডেস্ক নিউজ: আফগানিস্তানের কাবুলে আটকে পড়া ১৫ বাংলাদেশির মধ্যে ১২ জন বর্তমানে কাতারের দোহায় অবস্থান করছেন। তাদের সঙ্গে ফিরছেন ১৫০ জন আফগান শিক্ষার্থী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা শনিবার (২৮ আগস্ট) রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, ইতোমধ্যে তারা কাবুল থেকে কাতারে মার্কিন সামরিক ঘাঁটিতে পৌঁছেছেন। সেখান থেকে তাদের দেশে ফেরার কথা রয়েছে।

গত বৃহস্পতিবার কাবুল থেকে ওই ১৫ বাংলাদেশির সঙ্গে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ১৬০ শিক্ষার্থীরও বাংলাদেশে আসার কথা ছিল। এসব আফগান শিক্ষার্থীর মধ্যে ১৫০ জন শনিবার কাতারে পৌঁছেছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) জানান।

গত বৃহস্পতিবার কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ওই ১৫ বাংলাদেশি ও আফগান শিক্ষার্থীদের বাংলাদেশে আসার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়ে।

রাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গণমাধ্যমকে বলেন, কাতার থেকে একটি বিশেষ ফ্লাইটে আফগান শিক্ষার্থীসহ তারা দেশে ফিরবেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বরাতে পররাষ্ট্র মন্ত্রণালয় এক বার্তায় জানিয়েছে, আফগান শিক্ষার্থীদের সঙ্গে ১২ জন বাংলাদেশি মার্কিন সামরিক ঘাঁটি থেকে একটি ভাড়া করা উড়োজাহাজে করে শিগগিরই দেশের পথে রওনা হবেন।

এই ১৬০ আফগান শিক্ষার্থী চট্টগ্রামে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে পড়েন। ছুটিতে বাড়ি গিয়ে তারা সেখানে আটকা পড়েন, তালেবান কাবুল দখল করে নেওয়ার পর তারা ফেরার ফ্লাইট পাচ্ছিলেন না।

এই বিভাগের আরও খবর
Loading...