chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সার্কিট হাউজে জিয়ার ভাস্কর্য নয়: নওফেল

নিজস্ব প্রতিবেদক: ইতিহাস-ঐতিহ্যের ধারক চট্টগ্রাম সার্কিট হাউজে জিয়াউর রহমানের নামে জাদুঘর হতে পারে না বলে সাফ জানিয়ে দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, স্থাপত্য নন্দিত শৈল্পিকতায় হীরক খণ্ড চট্টগ্রাম সার্কিট হাউজ। মুক্তিযুদ্ধের সময় এখানে হানাদার বাহিনীর টর্চার সেলে শহীদ হয়েছেন অনেক কৃতি বাঙালি। হানাদার মুক্ত চট্টগ্রামের এই সার্কিট হাউজে বীর মুক্তিযোদ্ধা মেজর রফিকুল ইসলাম সহযোদ্ধাদের সাথে নিয়ে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেছেন। ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণের স্বার্থেই এই নামে জাদুঘর হতে পারে না।

শনিবার (২৮ আগস্ট) সকালে নগরের ফিরিঙ্গী বাজার ওয়ার্ডে সিডিএ চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষের বাসভবনে এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে দোভাষের সহায়তায় অসহায় পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সার্কিট হাউজের নান্দনিক সৌন্দর্য রক্ষায় শিশু পার্কটি সরিয়ে ফেলার প্রক্রিয়া চলছে বলে জানান।

ফিরিঙ্গী বাজার ওয়ার্ড আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল হোসেন বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিডিএর চেয়ারম্যান এম.জহিরুল আলম দোভাষ, ২২ মহল্লা কমিটির সভাপতি ইউসুফ সর্দ্দার, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী ও সংরক্ষিত কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী।

চখ/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...