chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর ল্যাব স্থাপনের অনুরোধ সুজনের

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেছেন, করোনাকালেও আমাদের রেমিটেন্সের অন্যতম যোগানদাতা প্রবাসীরা। তাদের হাড় ভাঙ্গা পরিশ্রম করে কষ্টার্জিত অর্থ দেশে পাঠিয়ে অর্থনীতিকে সমৃদ্ধ করে চলেছেন। তাদের দুঃখ লাঘবে সরকারের পদক্ষেপ গ্রহণ করা উচিত।

মাননীয় প্রধানমন্ত্রী করোনাকালীন সময়েও যেখানেই টাকার প্রয়োজন হচ্ছে তা খরচ করতে দ্বিধাবোধ করছেন না। তাই প্রবাসীদের বিষয়েও সরকারকে ত্বড়িৎ সিদ্ধান্ত গ্রহণ করার আহবান জানাচ্ছি।

শনিবার (২৮ আগস্ট) বিকেলে নগরীর জামালখান প্রেসক্লাবে মধ্যপ্রাচ্যে কর্মরত প্রবাসীরা সুজনের সাথে মতবিনিময় করতে আসলে এমন মন্তব্য করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। তিনি অতিসত্বর দেশের বিমানবন্দরসমূহে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

সুজন বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির অন্যতম চালিকাশক্তি হচ্ছে প্রবাসী আয়। বাংলাদেশের শ্রমশক্তির একটি উল্লেখযোগ্য অংশ মধ্যপ্রাচ্যে কর্মরত রয়েছে। করোনাকালীন সময়ে তারা ছুটিতে দেশে আসলেও শুধুমাত্র বিমানবন্দরসমূহে র‌্যাপিড পিসিআর টেস্টের ব্যবস্থা না থাকায় তারা স্ব স্ব কর্মস্থলে ফিরে যেতে পারছেন না। এতে করে অনিশ্চয়তায় পড়েছেন কয়েক হাজার সংযুক্ত আরব আমিরাত প্রবাসী। চাকুরি ছাড়াও প্রবাসে অনেকের ব্যবসা বাণিজ্যও রয়েছে। দীর্ঘদিন ধরে ব্যবসা বাণিজ্য দেখাশুনা করতে না পারার কারণে অনেকে আর্থিকভাবেও ক্ষতির সম্মূখীন হচ্ছেন।

আরএস/এনএনআর/চখ

এই বিভাগের আরও খবর
Loading...