chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির নিন্দা

নিজস্ব প্রতিবেদক: সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

শনিবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বিএনপির স্থায়ী কমিটির সভায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, তার মাজার এবং দেশনেত্রী খালেদা জিয়া সম্পর্কে যে মিথ্যাচার করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হচ্ছে । অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর এমন নিন্মমানের মিথ্যাচার জাতিকে বিভ্রান্ত করবার এবং দেশের জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করবার অপচেষ্টা বলে মনে করে বিএনপি। বিএনপির দলীয় সভায় এ ধরনের মিথ্যাচার থেকে বিরত থাকবারও আহ্বান জানানো হয়’।

মির্জা ফখরুল আরও বলেন, মঙ্গলবার (২৪ আগস্ট) ইউনিসেফের প্রকাশিত প্রতিবেদনে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর প্রকোপে সকল স্তরের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় স্থানে অবস্থানের প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সভায়ও আলোচনা হয়। দীর্ঘদিন ধরেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে প্রাক-প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা স্তর পর্যন্ত চার কোটিরও বেশি শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর আগেও বিএনপি স্বাস্থ্যবিধি মেনে, ১৮ বছরের বেশি বয়সের সব শিক্ষার্থী এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের টিকা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানিয়েছে। শুক্রবারের সভায়ও স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানানো হয়।

ইনি/এনএনআর/চখ

এই বিভাগের আরও খবর
Loading...