chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লাইক-ফলোয়ার বাড়াতে অন্যের ছবি দিয়ে পাত্রী চাই বিজ্ঞাপন-যুবক ধরা

ডেস্ক নিউজ: দেশের অন্যতম শিল্পগ্রুপ রেনকন হোল্ডিংসের প্রতিষ্ঠান র‌্যাংকস এফসি প্রোপার্টিস লিমিটেডের সিইও তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে ‘পাত্রী চাই বিজ্ঞাপন’ দিয়েছেন অন্য এক যুবক।

বিজ্ঞাপনটি সম্পর্কে পরিচিত অনেকে মন্তব্য করতে থাকলে পোস্টটি দৃষ্টিগোচর হয় তানভীর শাহরিয়ার রিমনের। পরে গত ২৪ আগস্ট নগরীর ডবলমুরিং থানায় একটি মামলা দায়ের করেন রিমন।

মামলার সূত্র ধরে বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে দিনাজপুরের বীরগঞ্জ থেকে ঘটনায় জড়িত রাকিবকে গ্রেফতার করা হয়। রাকিব দিনাজপুরের বীরগঞ্জ থানার চৌপুকুরিয়া গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে।

গ্রেফতারের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিব জানায়, রিমনের ছবিটি তার খুব ভাল লেগেছে। তাই ওই ছবি দিয়ে পোস্ট করে ফেসবুকে লাইক ও ফলোয়ার বাড়ানোর চেষ্টা করেছি। পোস্টে রিমনের ছবি ব্যবহার করে ডিভোর্সি নারীদের টার্গেট করে রাকিব ‘পাত্রী চাই’ বিজ্ঞাপন দেওয়ার কথা পুলিশের কাছে স্বীকার করে।

পুলিশ জানায়, সম্প্রতি ফেসবুকে ‘ম্যারেজ মিডিয়া গ্রুপ’ নামে একটি গ্রুপে রাকিব দুটি আইডি ব্যবহার করে পাত্রি চাই বিজ্ঞাপন দেন। এ আর রাকিব খান ও রাসিফ শফিক নামক দুই আইডি থেকে পোস্টে ক্যাপশন দেওয়া হয় ‘সিরিয়াস পোস্ট’।

বলা হয়, ‌‘পাত্র আমেরিকা প্রবাসী। আমেরিকার নিউইয়র্ক সিটিতে নিজস্ব বাড়ি আছে। ব্যবসাও করেন সেখানে। সম্প্রতি দেশে এসেছেন শুধু বিয়ে করবেন বলে। উচ্চতা : ৫ ফুট ৯ ইঞ্চি। ওজন : ৬৫ কেজি। বাবা-মা বেঁচে নেই। বোন আছে সে বিবাহিত।’

পাত্রের এমন যোগ্যতা উল্লেখের বিপরীতে ‘কেমন পাত্রী চাই’ মর্মে পাত্রীর যোগ্যতাও উল্লেখ করা হয়। তাতে লেখা হয়, ‘উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চির ওপরে, ওজন : ৫০-৯০ কেজির ভেতর হলে চলবে। একেবারে গরিব হলেও সমস্যা নেই। সন্তান থাকলেও চলবে।’

এরপর যারা সত্যি তাকে বিয়ে করতে চান তাদেরকে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে অনুরোধ জানিয়ে একটি নম্বরও জুড়ে দেওয়া হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, অন্যের ছবি ব্যাবহার করে বিভ্রান্তিকর তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করার অপরাধে এআর রাকিব খান (২৫) নামে এক যুবককে দিনাজপুরের বীরগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। আজ শুক্রবার (২৭ আগস্ট) তাকে আদালতে হাজির করা হবে।

এই বিভাগের আরও খবর
Loading...