chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা: দেশে ৫৮ দিনে সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ৪৬৯৮

ডেস্ক নিউজ: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১০২ জন মারা গেছেন। এটি গত ৫৮ দিনের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ২৮ জুন করোনায় ১০৪ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৭২৯ জনে।

পাশাপাশি কমেছে সংক্রমণের হারও। আগের দিন ৪ হাজার ৯৬৬ জনের শরীরের কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ৪ হাজার ৬৯৮ জন। এর মাধ্যমে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জনে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে, বুধবার করোনায় ১১৪ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২ শর নিচে নামা শুরু করে।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৩১৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ২৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৫২ জন, নারী ৫০ জন। তাদের মধ্যে বাসায় এক জন ও বাকি ১০১ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এই ১০২ জনের মধ্যে সর্বোচ্চ ৩৭ জন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ২৪ জন চট্টগ্রাম বিভাগের ও তৃতীয় সর্বোচ্চ ১৩ জন সিলেট বিভাগের। এছাড়া রাজশাহী বিভাগের পাঁচ জন, খুলনা বিভাগের আট জন, বরিশাল বিভাগের ছয় জন, রংপুর বিভাগের চার জন এবং ময়মনসিংহ বিভাগের পাঁচ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩৪ হাজার ১৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৪ হাজার ১১১টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৮৭ লাখ ৮৮ হাজার ৭৬৫টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬ দশমিক ৮৭ শতাংশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর