chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মার্কিনিদের প্লেনে জন্ম নেওয়া আফগান শিশুর নাম রাখা হলো ‘রিচ’

ডেস্ক প্রতিবেদন: আফগানিস্তান থেকে মার্কিন নাগরিক ও যুক্তরাষ্ট্রের সহযোগী আফগানদের সরিয়ে আনতে যুক্তরাষ্ট্রের পরিচালনা করা সামরিক প্লেনে জন্ম নেওয়া কন্যা শিশুটির নাম রাখা হয়েছে ‘রিচ’। 

যুক্তরাষ্ট্রের ইউরোপিয়ান কমান্ডের জেনারেল টড উলটার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, সি-১৭ ক্যাটাগরির জরুরি প্লেনকে সাধারণত অন্যান্য প্লেন ও কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগের জন্য ‘রিচ’ নামে ডাকা হয়। শিশুটির বাবা-মায়ের পছন্দেই মূলত এম

আফগানিস্তানে উপদ্রুত মার্কিন নাগরিক ও সহযোগী আফগানদের যুক্তরাষ্ট্রে সরিয়ে আনা বিষয়ক কর্তৃপক্ষ ইউএস এয়ার মোবিলিটি কমান্ড এক টুইটে জানিয়েছিল, কাবুল থেকে যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটটি বিমানবন্দর ত্যাগের কয়েক ঘণ্টা পরই প্রসব বেদনা ওঠে এক আফগান নারীর।

সমুদ্রপৃষ্ঠ থেকে ২৮ হাজার মিটার ওপরে অবস্থান করায় প্লেনটিতে অক্সিজেনের কিছু ঘাটতি দেখা দিয়েছিল। দ্রুত পাইলট প্লেনটি কিছুটা নিচে নামিয়ে আনার পর তা সমাধান হয়।

প্লেনটি আকাশে থাকা অবস্থায় সন্তানের জন্ম দেন ওই নারী। সেখানে তাৎক্ষণিকভাবে কোনো মেডিকেল সহযোগিতা দেওয়ার ব্যবস্থা না থাকায় জার্মানির রামস্টেইন বিমান ঘাঁটিতে জরুরি অবতরণে বাধ্য হয় মার্কিন সামিরক বাহিনীর প্লেনটির পাইলট।

এনএনআর/চখ

এই বিভাগের আরও খবর
Loading...