chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টিকা নিয়ে ওমানে প্রবেশ করতে পারবে বাংলাদেশীরা

ডেস্ক প্রতিবেদন: বাংলাদেশের যাত্রীদের জন্য প্রবেশ নিষেধাজ্ঞা শিথিল করেছে ওমান সরকার। একইসাথে ভারত, পাকিস্তান ও বাংলাদেশ থেকে পূর্ণ ডোজ টিকা নেয়া যাত্রীদের ওমানে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। ১ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। মঙ্গলবার (২৪ আগস্ট ২০২১) এই খবর দিয়েছে খালিজ টাইমস।

পূর্ণ ডোজ টিকা নেয়ার, অন্তত ১৪ দিন পর যাত্রীকে ওমান প্রবেশের অনুমতি দেয়া হবে। এক্ষেত্রে সকল যাত্রীকে কিউআর কোড সম্বলিত, করোনা পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট সাথে রাখতে হবে। খালিজ টাইমস এর খবরে আরও বলা হয়েছে, যেসব যাত্রীর কোভিড -১৯  পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট থাকবে, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন লাগবে না। আট ঘণ্টার বেশি ফ্লাইট এবং ট্রানজিট ফ্লাইটের ক্ষেত্রে, ওমানে পৌঁছার আগের ৯৬ ঘণ্টার মধ্যে পরীক্ষাটি করতে হবে। আর কম সময়ের ফ্লাইটের জন্য, ওমানে পৌঁছার আগের  ৭২ ঘণ্টার মধ্যে করোনা নমূনা দিতে হবে।

কোন যাত্রী করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ওমানে পৌঁছালে, বিমানবন্দরে তাদেরকে আলাদা করে রাখা হবে। এরপর পরীক্ষার ফলাফল নেগেটিভ আসলে তারা যেতে পারবেন। আর করোনা রিপোর্ট পজিটিভ হলে জাস্টিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন  থাকতে হবে।

ওমানে চারটি ভ্যাকসিন অনুমোদিত রয়েছে, ফাইজার- বায়োনটেক, অক্সফোর্ড এস্ট্রাজেনেকা, স্পুটনিক’ভি ও সিনোভ্যাক। এই টিকাগুলোর যেকোনো একটির ২ ডোজ নেয়ার অন্তত ১৪ দিন পর ওমান যেতে পারবেন বাংলাদেশ, পাকিস্তান, ভারতসহ অনুমোদিত দেশের যাত্রীরা।

এনএনআর/চখ

এই বিভাগের আরও খবর
Loading...