chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কেরানীগঞ্জে হচ্ছে দেশের সবচেয়ে বড় ও অত্যাধুনিক থানা

ডেস্ক নিউজ : দেশের সবচেয়ে বড় ও অত্যাধুনিক থানা হবে দক্ষিণ কেরানীগঞ্জে। ইতোমধ্যে থানার ভবন তৈরির জন্য রাজউকের ঝিলমিল প্রকল্প এলাকায় ৫০ শতাংশ জমি বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি ঢাকা-৩ আসন তথা কেরানীগঞ্জ এলাকার সংসদ সদস্য।

ফেসবুকে দেওয়া ওই পোস্টে নসরুল হামিদ জানান, দক্ষিণ কেরানীগঞ্জ থানার জন্য একটি স্থায়ী ভবন নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজউকের ঝিলমিল প্রকল্প এলাকায় ৫০ শতাংশ জায়গা বরাদ্দ দিয়েছেন। এখানেই নির্মাণ হতে যাচ্ছে দেশের ইতিহাসে সবচেয়ে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত একটি থানা।

তিনি জানান, মানুষ থানা-পুলিশ দেখলে যে ভয় বা সংকোচ বোধ করতো আমরা সেই ধারণা থেকে সবাইকে বের করে আনতে চাই। থানা হবে মানুষের নিরাপত্তা ও সেবা পাওয়ার প্রথম আশ্রয়স্থল।

এই থানায় থাকছে একটি ওয়ানস্টপ সার্ভিস সেন্টার। যেখানে যে কেউ এসে খুব সহজে সেবা নিয়ে ঘরে ফিরতে পারবেন। থানার ওসিসহ পুলিশ সদস্যদের বসার জন্য আলাদা কক্ষ, থাকার জন্য মহিলা ও পুরুষ সদস্যদের জন্য আলাদা আলাদা ডরমিটরি এবং ব্যারাক থাকছে।

থানার সুযোগ সুবিধা নিয়ে তিনি বলেন, এই থানায় নিজস্ব গাড়ি পার্কিং সুবিধার পাশাপাশি পুলিশ সদস্যদের ফায়ার ট্রেনিংয়ের জন্য আলাদা একটি ব্লক থাকবে। আধুনিক সুযোগ-সুবিধায় নির্মাণ হতে যাওয়া দক্ষিণ কেরানীগঞ্জ থানা এই এলাকার মানুষের সেবা ও নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাবে বলে বিশ্বাস করি।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...