chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের ১৭০ আফগান শিক্ষার্থীর ঢাকার ফ্লাইট বাতিল

ডেস্ক নিউজ: আফগানিস্তানে অবস্থানরত চট্টগ্রামে অবস্থিত এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের ১৭০ জন ছাত্রীর বাংলাদেশ ফ্লাইট বাতিল।

বুধবার (২৫ আগস্ট) দেশটির ১৭০ নারী শিক্ষার্থী আফগানিস্তান থেকে ঢাকায় অবতরণ করার কথা ছিল। ফ্লাইট বাতিল হয়ে যাওয়ায় তা আর সম্ভব হয়নি।

তাদের জন্য বোর্ডিং পাসও রেডি করা ছিল। শিক্ষার্থীরা একটি গাড়িতে করে কাবুল বিমানবন্দরে যাচ্ছিলেন। সেই মূহুর্যে তাদের জানানো হলো, তারা যেতে পারছেন না। তাদের ফ্লাইট বাতিল হয়েছে। যদিও, ঠিক কী কারণে ফ্লাইট বাতিল হয়েছে তা জানা যায়নি।

কোভিড-১৯ মহামারির প্রকোপে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় চট্টগ্রামে অবস্থানরত ছাত্রীরা নিজ দেশ আফগানিস্তান ফিরে গিয়েছিলেন। বর্তমানে, দেশটিতে তালেবানের উত্থানের কারণে উদ্ভূত পরিস্থিতিতে তারা বাংলাদেশে ফিরতে চান।

তাই, জাতিসংঘ উদ্বাস্তু সংস্থা- ইউএনএইচসিআর উদ্যোগ নিয়ে বিশেষ ফ্লাইটে শিক্ষার্থীদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়েছিল। বাংলাদেশে আসার আগে তারা করোনার টিকাও নিয়েছেন।

বিশেষ ফ্লাইটে আফগানিস্তানে আটকেপড়া ১০ বাংলাদেশিরও দেশে আসার কথা ছিল। আটকে থাকা ব্যক্তিরা হলেন ব্র্যাকের আটকে থাকা ছয়জন এবং আফগান ওয়ারলেস কোম্পানিতে কর্মরত ছয় বাংলাদেশি।

ইনি/চখ

এই বিভাগের আরও খবর
Loading...