chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৬০ মিলিমিটার বৃষ্টিপাত, নগরীতে জলাবদ্ধতা দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : মৌসুমী বায়ূ সক্রিয় থাকাতে চট্টগ্রাম নগরীতে সকাল থেকে ভারী বর্ষণ হয়েছে। এতে নগরীর বিভিন্ন নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা

বুধবার (২৫ আগস্ট) পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমেদ জানিয়েছেন, সকাল ৯ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া নগরীর আমবাগানে সর্বোচ্চ ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
তিনি বলেন, মৌসুমী বায়ূ সক্রিয় থাকার কারণে চট্টগ্রামে বৃষ্টিপাত হচ্ছে। আগামী ২৪ ঘণ্টাও চট্টগ্রামে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি টানা বৃষ্টিপাত হতে থাকে তাহলে পাহাড় ধসের সম্ভবনা রয়েছে।

চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা

এদিকে ভোর থেকে চট্টগ্রামে ভারী বৃষ্টিপাত হতে থাকে। সকাল ১০ টার দিকে তা কমে হালকা ধরনের বৃষ্টিপাত হতে থাকে। এতে নগরীর বেশ কিছু নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষরা।

খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর চকবাজার, কাপাসগোলা, খাতুনগঞ্জ-চাক্তাই, বাকলিয়া, বহদ্দারহাট, চান্দগাঁও আবাসিক, মুরাদপুর, ২ নং গেইট, প্রবর্তক মোড়, আগ্রাবাদ, হালিশহর, সিডিএ আবাসিকসহ নিচু এলাকায় হাটু থেকে কোমড় পানির জমে থাকে। এতে বিফাকে পড়েছে রাস্তায় চলাচল সাধারণ মানুষ।
নগরীর দেওয়াহাট মোড়ের অফিসে আসা ইমতিয়াজ বলেন, সকালে থেকে ভারী বৃষ্টিপাত হতে থাকে। সকালে অফিসে আসতে হয়েছে কোমড় সমান পানি পার হয়ে। আরাফাতুল ইসলাম নামে আরেক চাকরিজীবী বলেন, ২ নং গেইটে সকাল হাটু সমান পানি পার হয়ে অফিসে যেতে হয়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...