chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘টাইগারপাস রক্ষায় সবটুকু করবে চসিক’

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের ফুসফুস ‘সিআরবিতে’ হাসপাতাল বন্ধে বেশ কয়েকদিন ধরে সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক, পরিবেশবাদী সংগঠনসহ বিশিষ্টজনরা আন্দোলন করে আসছেন। ছড়া-কবিতা, গান, চিত্র প্রদর্শনীসহ আলোচনা সভার মাধ্যমে বিষয়টি জোরালোভাবে তুলে ধরছেন তারা।

অপরদিকে নগরের লালখান বাজার হতে পতেঙ্গা বিমান বন্দর পর্যন্ত নির্মাণাধীন ফ্লাইওভার প্রকল্প থেকে টাইগারপাসকে বাদ দেওয়ার দাবি জানিয়েছে বিশিষ্টজন থেকে শুরু করে নানান শ্রেণি পেশার মানুষ। তবে অনড় অবস্থানে প্রশাসন।

মেগা প্রকল্প বাস্তবায়নে এসব প্রতিবন্ধকতা হয়ে দাঁড়াবে না বলে মনে করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র (চসিক)মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, পারস্পরিক সমন্বয়, সহযোগিতা এবং বাস্তবতায় গ্রহণযোগ্য সিদ্ধান্ত নেবে প্রকল্প বাস্তবায়নকারী কর্তৃপক্ষ। টাইগারপাসের সৌন্দর্য রক্ষায় চসিকের দায় যতটুকু আছে, তার সবটুকু করা হবে।

মঙ্গলবার (২৪ আগস্ট) ঐতিহ্য রক্ষা পরিষদের নেতাদের স্মারকিলিপি গ্রহণকালে মেয়র একথা বলেন। চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনেও টাইগার পাস থেকে নির্মাণাধীন ফ্লাইওভার নির্মাণ বন্ধের দাবি জানিয়েছিল ঐতিহ্য রক্ষা পরিষদ।

স্মারকলিপি দেওয়ার সময় পরিষদের পরিষদের চেয়ারম্যান ও সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী ছাড়াও সদস্য সচিব জসিম চৌধুরী সবুজ, মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, প্রকৌশলী সুভাষ বড়ুয়া, সম্বনয়কারী মুজিবুল হক শুক্কর, সাবেক কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...