chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় কেড়ে নিল আরো ১০ প্রাণ, শনাক্ত ৩১৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫ জন নগরীর ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ১ হাজার ১৯৩ জন, এর মধ্যে ৬৭৫ জন নগরীর ও ৫১৮ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৪৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৩১৮ জনের, নতুন শনাক্তদের মধ্যে ২০২ জন নগরীর ও ১১৬ জন উপজেলার বাসিন্দা।

আজ মঙ্গলবার (২৪ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত ৯৭ হাজার ৬৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭১ হাজার ৩২৫ জন নগরীর ও ২৬ হাজার ৩৪৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭১ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬৯ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩২৯ জনের নমুনা পরীক্ষা করে ২২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৯ জনের নমুনা পরীক্ষায় ২৭ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭১ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, এন্টিজেন টেস্টে ১৪৪ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...