chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরিচ্ছন্নতা রক্ষায় সামাজিক দায়বদ্ধতা গুরুত্বপূর্ণ: চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরবাসীর সহায়তা ও পরামর্শ নিয়ে সাধারণের বাসযোগ্য আধুনিক নগরী গড়ে তুলতে চাই। এই নগরী আমার বা আর কারও একার নয়। তাই বিত্তবানেরও উচিত উন্নয়নে সামর্থ্য অনুযায়ী অবদান রাখা।

সোমবার (২৩ আগস্ট) বিকালে তাঁর অফিস কক্ষে পাথরঘাটার দানবীর ও সামাজিক ব্যক্তিত্ব সঞ্জীব কুমার জ্যের্তিবিদের পক্ষে চসিক পরিচ্ছন্ন বিভাগকে দেয়া ১০০টি চায়না বেলচা গ্রহণকালে তিনি এ কথা বলেন।

মেয়র দাতা সঞ্জীবকে ধন্যবাদ জানিয়ে বলেন, এভাবে সামর্থ্যবানরা এগিয়ে এলে সিটি কর্পোরেশনের সক্ষমতা বাড়বে এবং সেবার পরিধিও বিস্তৃত হবে। সবচেয়ে বড় কথা প্রত্যেকের সামাজিক দায়বদ্ধতার প্রসার ঘটবে।

তিনি আরো বলেন, পরিচ্ছন্ন নগরীর জন্য জনসচেতনতা বৃদ্ধির বিষয়টি গুরুত্বপূর্ণ। নালা-নর্দমা-খাল এবং রাস্তা-ঘাটসহ বিশেষ নিজের বাড়ির আঙ্গিনা পরিষ্কার রাখার মানসিকতা তৈরি হলে পরিবেশ রক্ষায় ইতিবাচক পরিবর্তন সাধিত হবে।

এসময় উপস্থিত ছিলেন চসিক উপ-সচিব আশেক রসুল চৌধুরী (টিপু), উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোরশেদ আলম চৌধুরী, সঞ্জীব কুমারের পক্ষে সাংবাদিক রূপম কুমার চক্রবর্তী প্রমুখ।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...