chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফিরেই গোল পেলেন লুকাকু, জিতলো চেলসি

ক্রীড়া ডেস্ক : রেকর্ড মূল্যে আবার চেলসিতে ফিরেছেন রোমেলু লুকাকু। রোববার (২২ আগস্ট) চেলসির হয়ে ৯ বছর পর দ্বিতীয়বার অভিষেক হয় তার। আর ব্লুজদের জার্সি গায়ে নিজের প্রথম ম্যাচেই পেয়েছেন গোলের দেখা। তাতে ২-০ ব্যবধানে আর্সেনালকে হারিয়েছে চেলসি। এর মধ্য দিয়ে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে চতুর্থ দল হিসেবে দুই ম্যাচের দুটিতেই জয় পেল টমাস তুখোলের শিষ্যরা।

অবশ্য লন্ডন ডার্বিতে চেলসির বিপক্ষে আর্সেনাল জিতবে সেটার পক্ষে বাজি ধরার লোক কমই ছিল। মাঠের লড়াইয়েও প্রমাণ হলো সেটা। ম্যাচের ১৫ মিনিটেই লুকাকুর গোলে এগিয়ে যায় চেলসি। এ সময় ডানদিক থেকে রিস জেমসের পাস আর্সেনালের গোলরক্ষক ধরতে ব্যর্থ হলে বল চলে যায় লুকাকুর কাছে। আলতো টোকায় ফাঁকা পোস্টে বল জড়ান বেলজিয়ান এই তারকা।

লুকাকুকে গোলে সহায়তা করা জেমস ৩৫ মিনিটে পেয়ে যান গোলের দেখা। এ সময় ডানদিক থেকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে শট নিয়ে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান জেমস। অবশ্য বিরতিতে যাওয়ার আগে পেনাল্টির আবেদন করেছিল ব্লুজরা। কিন্তু সেটি বাতিল হয়।

আর্সেনাল নিজেদের মাঠে প্রথম কার্যকর আক্রমণ করে দ্বিতীয়ার্ধের শুরুতে। এ সময় বুকায়ো সাকার নেওয়া শট কোনোভাবে রক্ষা করেন চেলসির গোলরক্ষক ইডুয়ার্ডো মেন্ডি। ম্যাচের বয়স যখন ৬০ মিনিট তখনও একটি সুযোগ পেয়েছিল গার্নার্সরা। কিন্তু রব হোল্ডিংয়ের নেওয়া হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৭৮ মিনিটের সময় নিজের দ্বিতীয় গোলের দেখা পেতে যাচ্ছিলেন লুকাকু। কিন্তু তার নেওয়া জোরালো হেডে আর্সেনালের গোলরক্ষক বার্ন্ড লিনো প্রথমে কোনোমতে হাত লাগান। তার হাতে লেগে সেটি বারে লাগে। অল্পের জন্য জালে প্রবেশ করেনি। ম্যাচের শেষ মুহূর্তে কাই হার্ভেটজও গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু দারুণ দক্ষতায় তাকেও বঞ্চিত করেন লিনো। কিন্তু চেলসিকে জয় বঞ্চিত করতে পারেননি তারা।

দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে চেলসি।

ইউ\চখ

এই বিভাগের আরও খবর
Loading...