chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় মোট ১১৮৩ মৃত্যু, শনাক্ত লাখ ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিবেদক: মহামারী করোনা ভাইরাসের বিষে আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেলায় এখন পর্যন্ত এক হাজার একশ ৮৩ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ ২৪ ঘন্টায় মহানগরীতে ৩ জন ও উপজেলার ২জনসহ মোট ৫ জনের মৃত্যু হয়।

জেলায় মোট মারা যাওয়া ১১৮৩ জনের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক লোকের মৃত্যু হয়েছে চট্টগ্রাম মহানগরীতে। নতুন ৩ জনসহ মহানগরীতে এ পর্যন্ত ৬শ ৭০ জন মারা গেছে করোনার বিষে। উপজেলা পর্যায়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫শ ১৩ জনে।

তাছাড়া চট্টগ্রাম জেলায় মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ রবিবার রাতে চট্টগ্রাম জেলায় করোনার নমুনা পরীক্ষার বিভিন্ন ল্যাব ও সিভিল সার্জন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয় গত ২৪ ঘন্টায় নতুন করে ২১৯ জনের পজেটিভ রিপোর্ট আসে। এর মধ্যে ১১৯ জন নগরের এবং বাকি একশ জন জেলার বিভিন্ন উপেজলার বাসিন্দা।

এর আগে রবিবার (২২ আগস্ট) ভোররাতে প্রকাশিত প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ২শ ৯৮ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৩শ ৫২ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭১ হাজার ১শ ২৩ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৬ হাজার ২শ ২৯ জন রয়েছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল।

পরদিন ২৮ জুলাই এ সংখ্যা দাড়ায় ১৭ জন। ২৯ জুলাই ১৭ জন এবং তার আগে গত ২০ জুলাই ১৫ জন এবং ১১ জুলাই ১৪ জনের মৃত্যু হয়েছিলো। তাছাড়া রবিবার (২২ আগস্ট) ভোররাতে প্রকাশিত প্রতিবেদনে একদিনে ৮ জনের মৃত্যুর তথ্য দেওয়া হয়েছে।

এদিকে আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা কমেছে। সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ৯টি ল্যাব এবং এন্টিজেন টেস্টসহ মোট ১ হাজার ৪শ ১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর আগের দিন এ সংখ্যা ছিলো ১ হাজার ৯শ ৭২ জন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...