chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গবেষণার জন্য টিকার খালি ভায়াল নিয়ে পালানোর সময় ধরা চবি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: গবেষণার জন্য চট্টগ্রামের হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা টিকার খালি ভায়াল নিয়ে পালানোর সময় কমল দাশ নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

রবিবার (২২ আগস্ট) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। আটক কমল চবির মাইক্রোবায়োলজি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

ওই চবি ছাত্রকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. এএসএম ইমতিয়াজ হোসেন। তিনি বলেন, করোনার টিকা দেওয়ার পর কাউকে কিছু না বলে সে একটি খালি ভায়াল নিয়ে চলে যাচ্ছিল। হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা পিছন থেকে বেশ কয়েকবার ডাকাডাকি করলেও সে তাতে ভ্রুক্ষেপ করেনি। পরে তাকে ধরে জিজ্ঞাসাবাদ করা হলে, সে গবেষণা করার জন্য খালি ভায়ালটি নিয়ে যাচ্ছে বলে জানায়।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টরের সঙ্গে কথা হয়েছে। তিনি বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যবহৃত সবগুলো ভায়ালের হিসেব দিতে হয়। ভায়ালগুলোও জমা দিতে হয়। এছাড়া খালি ভায়ালও কোনোভাবে বাইরে দেওয়ার সুযোগ নেই। যদি গবেষণার জন্য প্রয়োজন হয়, তাহলে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে পারে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভুঁইয়া বলেছেন, এক শিক্ষার্থী টিকা নিতে গিয়ে কাউকে না বলে একটি ভায়াল নিয়ে আসে। স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বিষয়টি আমাকে জানিয়েছে। সে তার অপরাধ স্বীকার করে ক্ষমা চেয়েছে।

এসএএস/এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...