chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১৫ আগস্টের কুশীলবরা গ্রেনেড হামলায় জড়িত- মেয়র

নিজস্ব প্রতিবেদক:৭৫ এর ১৫ আগষ্টের   হত্যাকাণ্ডের কুশীলবরা ২০০৪ সালে ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা ঘটিয়েছে বলে দাবি করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক)মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তিনি দাবি করেছেন, স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের গর্বিত ইহিতাসকে কলঙ্কিত করে দেশকে পাকিস্তান বানাতে ষড়যন্ত্রকারীরা গ্রেনেড হামলা চালায়।

শনিবার (২১ আগস্ট) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে শোক দিবস ও ২১ আগস্ট স্মরণে এক আলোচনায় সভায় মেয়র এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখা আলোচনা সভার আয়োজন করে।

মেয়র বলেন, বিশ্বের ইতিহাসে ১৫ আগস্টের হত্যাকাণ্ড জঘন্যতম, বর্বরোচিত ও ঘৃণ্যতম ঘটনা। এদিন জাতীর পিতাকে সপরিবারে হত্যা করা হয়। তবে দেশের বাইরে থাকায় প্রধানমন্ত্রী বেঁচে যান। ষড়যন্ত্রকারীরা নিজেদের পরিকল্পনা সফল করতেই ২১ আগস্টকে ভয়াবহ হামলা চালায়। এই ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে। সে সঙ্গে দেশের অগ্রযাত্রায় সবাইকে একযোগে কাজ করতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের চট্টগ্রাম শাখার সহ-সভাপতি মো. জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল বশরের সঞ্চালনায় আলোচনায় সভায় ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত হন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুণ সরকার রানা।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট প্রাবন্ধিক ও গবেষক ড. মাসুম চৌধুরী। এছাড়া সংগঠনের জেলা শাখার সভাপতি ও তথ্যমন্ত্রীর মা অধ্যাপক অ্যাডভোকেট কামরুন নাহার বেগম করোনা আক্রান্ত থাকায় ভার্চুয়ালি অংশ নেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্মসাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান, হাজী মো. সেলিম রহমান, সাংগঠনিক সম্পাদক সি আর বিধান বড়ুয়া, সমাজকল্যাণ সম্পাদক মো. হাসান মুরাদ, অর্থ সম্পাদক কাজী ওমর ফারুক, সহ অর্থ সম্পাদক মাসুমা কামাল আঁখি, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক শিলা চৌধুরী, শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক সুমন দত্ত প্রমুখ।

আরকে/

এই বিভাগের আরও খবর
Loading...