chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গ্রেনেড হামলার সঙ্গে বিএনপির কুশীলবরা জড়িত: নাছির

নিজস্ব প্রতিবেদক: ২০০৪ সালে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার সঙ্গে বিএনপির কুশীলবরা জড়িত বলে দাবি করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. জ. ম নাছির। তিনি বলেন, হামলাকে ভিন্নখাতে প্রাবাহিত করার জন্য তারা জজমিয়া নাটক সাজায়। যা সমগ্র দেশের মানুষ অবগত আছেন।

শনিবার (২১ আগস্ট) দুপুরে নগরের থিয়েটার ইনস্টিটিউটে দিনটি স্মরণে মহানরগর আওয়ামী লীগের আয়োজনে দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাছির বলেন, ৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। তখন দেশের বাইরে থাকায় তাঁরা প্রাণে বেঁচে যান। এই বেঁচে থাকাটা তাদের সহ্য হয়নি। ষড়যন্ত্রের অংশ হিসেবে ২০০৪ সালের এই দিনে শেখ হাসিনার জনসভায় হামলা চালায়। তারা জানতো প্রধানমন্ত্রী বেঁচে থাকলে ১৫ আগস্টোর হত্যাকাণ্ডের বিচার করবেন। কিন্তু তাদের পরিকল্পনা সফল হয়নি। হামলার পর দেশবাসীর কাছে মিথ্যাচার করে বেড়িয়েছে বিএনপি। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে রাজনৈতিকভাবে তারা দেউলিয়া হয়ে গেছে।

নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শের কথা স্মরণ করে দিয়ে চসিকের সাবেক মেয়র বলেন, দলের দুরাবস্থার জন্য আমরাই দায়ী। রাজনৈতিক কমিটমেন্টের কথা ভুলে গিয়েছি। আমরা মুখে যা বলেছি তা করিনি। অনেক ত্যাগী নেতা জীবদ্দশায় প্রাপ্য সম্মানটুকু পায় নি। এর জন্য আমরাই দায়ী। জনগণের সাথে আমাদের কমিটমেন্ট ঠিক রাখতে হবে।

আলোচনা সভায় নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক সঞ্চালনা করেন। এসময় নগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহসভাপতি খোরশেদ আলম সুজন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, চন্দন ধর, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ, কাউন্সিলর হাসান মাহমুদ হাসনীসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরকে/এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...