chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুই বছর পরপর বিশ্বকাপ চান মাসচেরানোও

ডেস্ক নিউজ: দর্শক ও সমর্থকদের আরও বেশি মাতিয়ে রাখার লক্ষ্যে দুই বছর পরপর ফুটবল বিশ্বকাপ আয়োজনের চিন্তা করছে ফিফা। ফিফার এই পরিকল্পনার পক্ষে ও বিপক্ষে উভয়দিকেই মত রয়েছে ব্যাপক। নতুন করে এই আলোচনায় যোগ দিয়েছেন আর্জেন্টিনার সাবেক অধিনায়ক হাভিয়ের মাসচেরানো। মাসচেরানো নিজের ভোটটা দিয়েছেন ফিফার পক্ষে।

ফিফা মূলত বিশ্ব ফুটবলের বড় বড় তারকাদের জাতীয় দলের জার্সিতে আগের তুলনায় বেশি বেশি দেখার জন্যই দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের কথা চিন্তা করছে । যদিও, এখনও আলোচনার পর্যায়েই রয়েছে, চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। সারাবিশ্বের ফুটবলপ্রেমীরাও দুই ভাগে বিভক্ত ফিফার এই পরিকল্পনাকে ঘিরে।
ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, ফুটবল বিশ্বের বেশিরভাগ জাতীয় দলের ফুটবল ফেডারেশনই দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের পক্ষে। এছাড়া বিখ্যাত কোচ আর্সেন ওয়েঙ্গার, যিনি বর্তমানে ফিফার ফুটবল ডেভেলপমেন্টের প্রধান; তিনিও দুই বছর পরপর বিশ্বকাপের পক্ষে জনমত গঠন করে চলেছেন।
আর্সেন ওয়েঙ্গারের মতো আর্জেন্টিনার সাবেক অধিনায়ক মাসচেরানোও একইভাবে ফিফার এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে। প্রথমদিকে মাসচেরানোও এই পরিকল্পনার পক্ষে ছিলেন না। তবে, ওয়েঙ্গারের সঙ্গে বিশদ আলোচনা করে তিনিও এখন চান, বিশ্বকাপ যেন দুই বছর পরপরই হয়।
সম্প্রতি এক সাক্ষাৎকারে মাসচেরানো বলেছেন, ‘প্রথমবার এটি শোনার পর আমার কাছে অদ্ভূত লেগেছে। আমরা সবাই সাধারণত চার বছর পরপর বিশ্বকাপ দেখেই অভ্যস্ত। তবে ফুটবলের সবচেয়ে বড় আসরের জন্য চার বছর অপেক্ষা করা অনেক বেশি লম্বা সময়।’
তিনি আরও বলেন, ‘আমি এটি নিয়ে আরও ভেবেছি। এ বিষয়ে আর্সেন ওয়েঙ্গার ছাড়াও আরও কয়েকজনের সঙ্গে আমার আলাপ হয়েছে। ওয়েঙ্গার একজন সত্যিকারের ফুটবল ব্যক্তিত্ব এবং তার সুনির্দিষ্ট লক্ষ্য-পরিকল্পনা রয়েছে। আমি আশাবাদী তার অভিজ্ঞতা খেলাটির অগ্রযাত্রায় অনেক সাহায্য করবে।’

ইনি/চখ

এই বিভাগের আরও খবর
Loading...