chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় আরও ১৪৫ জনের মৃত্যু, শনাক্ত ৫৯৯৩

ডেস্ক নিউজ: মহামারি করোনা ভাইরাসের বিষে আক্রান্ত হয়ে সারাদেশে নতুন করে আরও ১৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ হাজার ২৩ জনে।

তাছাড়া গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯ শ ৯৩ জন। আগের দিন ৬ হাজার ৫৬৬ জনের শরীরের কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছিল। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৫৩ হাজার ২০৩ জনে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৭৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৩ লাখ ৪৭ হাজার ৭৫৫ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯২.৭৪ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭২৪টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ৩৪ হাজার ৯২৭টি। আর নমুনা পরীক্ষা করা হয় ৩৪ হাজার ৮৯২টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৮৫ লাখ ৯৩ হাজার ৯৪৬টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৭.১৮ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬.৯১ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় যে ১৪৫ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৭৭ জন, নারী ৬৮ জন। এদের মধ্যে বাসায় ছয় জন ও ১৩৯ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। দেশে সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১.৭২ শতাংশ।

মৃতদের মধ্যে সর্বোচ্চ ৫৭ জন মারা গেছেন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ জন চট্টগ্রাম বিভাগের ও তৃতীয় সর্বোচ্চ ১৫ জন খুলনা বিভাগের। এছাড়া রাজশাহী বিভাগের ৫ জন, সিলেট বিভাগের ৭ জন, বরিশাল বিভাগের ৪, রংপুর বিভাগের ৭ জন এবং ময়মনসিংহের ৭ জনের মৃত্যু হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ১৫৯, বুধবার ১৭২, মঙ্গলবার ১৯৮, সোমবার ১৭৪, রোববার ১৮৭ ও শনিবার ১৭৮ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এরপর থেকে প্রায় এক মাস প্রতিদিন ২ শতাধিক মানুষের মৃত্যু হয়। ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২শর নিচে নামা শুরু করে।

গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ১৪৫ জনের মধ্যে ৫২ জনের বয়স ৬১ থেকে ৭০ বছর, ২৮ জনের বয়স ৭১ থেকে ৮০ বছর, ১৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৮১ থেকে ৯০ বছর বয়সী ১১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৬ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৫ জন, ১১ থেকে ২০ বছর বয়সী এক জনের মৃত্যু হয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...