chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সারাদেশে আরও ২৭০ ডেঙ্গু রোগী শনাক্ত, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু শনাক্ত হয়ে আরও ২৭০ জন হাসপাতালে ভর্তি হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের অধিকাংশই রাজধানী ঢাকার বাসিন্দা।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় (একদিনে) নতুন করে ২৭০ জনের দেহে ডেঙ্গু রোগ শনাক্ত হয়েছে। এরমধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২৪০ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০ জন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৩৮ জনে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১৪৫ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৯৩ জন।

এর আগে ১৮ আগস্ট সারাদেশে ৩০৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিল। তার আগের দিনও (১৭ আগস্ট) রেকর্ড ৩২৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়। এদিকে, দেশে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর তুলনায় মৃতের সংখ্যা নিয়ে উদ্বেগ ও শঙ্কার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। চলতি বছরে এ পর্যন্ত দেশে ডেঙ্গু সংক্রমণে ৩১ জন মারা গেছেন। এর মধ্যে জুলাই মাসে ১২ জন ও আগস্টে ১৯ জন মারা গেছেন।

আরএস/ এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...