chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অননুমোদিত এনার্জি পানীয় ও ওষুধ সংরক্ষণ, গুনতে হলো জরিমানা

নিজস্ব প্রতিবেদক: অননুমোদিত এনার্জি পানীয়, মেয়াদোত্তীর্ণ খাদ্য ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় সাত প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম ভোক্তা অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেলা ১১ টায় নগরের বাকলিয়া থানার অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ, সহকারি পরিচালক নাসরিন আক্তার, সহকারি পরিচালক (নগর) পাপীয়া সুলতানা লীজা ও সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান উপস্থিত ছিলেন।

অভিযানে সাব এরিয়া বাজারে ডেইলি মার্টকে অননুমোদিত এনার্জি পানীয় সংরক্ষণ, নকল চেরি সংরক্ষণ, মোড়কজাত বিধি না মানা, মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা করে। ফ্লেভারস সুইটস অ্যান্ড বেকারসকে প্যাকেটজাত পেস্ট্রি কেক ও প্লেইন কেক এ উৎপাদন, মেয়াদ উল্লেখ না করায় ১০ হাজার টাকা জরিমানা করে। মোমিন রোডের বনফুলকে অননুমোদিত এনার্জি পানীয় রাখা, বৈধ আমদানিকারক বিহীন বিদেশি পণ্য রাখায় ১০ হাজার টাকা জরিমানা করে। জাহান ফুডকে (পরিবেশক সিজল) মেয়াদোত্তীর্ণ দই-মিষ্টি সংরক্ষণ করায় ১২ হাজার টাকা, বাকলিয়া থানার বাংলাদেশ সুইটসকে সংবাদপত্র ব্যবহার করে খাবার সংরক্ষণ করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা গুনতে হয়। দেওয়ান বাজারের নূরজাহান সুপার শপকে মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য (গুড়া দুধ) সংরক্ষণ ও লেবেল বিহীন মোড়কজাত তরল দুধ সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা, চৌধুরী মেডিকোকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদ বিহীন ঔষধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জরিমানা করে।

আরকে/এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...