chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় আরও ১৫৯ জনের মৃত্যু, শনাক্ত ৬,৫৬৬

নিজস্ব প্রতিবেদক: মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে নতুন করে আরও ১৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৮শ ৭৮ জনে। তাছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৫শ ৬৬ জন। যা মোট নমুনা পরীক্ষার ১৭ দশমিক ৬৪ শতাংশ।

এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৪৭ হাজার ২১০ জনে। আগের দিন করোনার সংক্রমণ নিয়ে ১৭২ জনের মৃত্যু হয় এবং আগের ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা ছিল ৭ হাজার ২৮৪, যা মোট নমুনা পরীক্ষার ১৭ দশমিক ৬৭ শতাংশ।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১২ হাজার ১১২ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৩ লাখ ২৭ হাজার ২৮ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ১১ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যে ১৫৯ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৭৬ জন, নারী ৮৩ জন। এদিন বাসায় চার জন ও ১৫৫ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আর এ পর্যন্ত করোনায় মৃত্যু হওয়া ২৪ হাজার ৮৭৮ জনের মধ্যে ১৬ হাজার ৩১৯ জন পুরুষ এবং ৮ হাজার ৫৫৯ জন নারী।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৫০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৩৮ জন, খুলনা বিভাগে ১২ জন, সিলেট বিভাগে ২৩ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, ময়মনসিংহ বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ১০ জন এবং রংপুর বিভাগে ৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭২৩টি ল্যাবে করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে এসব ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ৩৭ হাজার ৪২৯টি। আর নমুনা পরীক্ষা করা হয় ৩৭ হাজার ২২৬টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৮৫ লাখ ৫৯ হাজার ৫৪টি।

আরএস/এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...