chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারায় লোকালয়ে বন্যহাতি, এলাকায় আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়  লোকালয়ে চলে  এসেছে একটি বন্য হাতি। এই অবস্থায় হাতিটিকে নিয়ে উদ্বেগ-আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকার সাধারণ মানুষের মাঝে।

আজ বৃহস্পতিবার (১৯ আগষ্ট) সকাল ৬টার দিকে উপজেলার ৫নং বরুমচড়া ইউনিয়ন থেকে ৪নং বটতলী ইউনিয়ন হয়ে পরীবিলের মধ্য দিয়ে ২নং বারশত ইউনিয়নের লোকালয়ে প্রবেশ করে এই বন্য হাতি। এসময় আমনের ক্ষেতের ব্যাপক ক্ষতি হয় বলে জানান প্রত্যক্ষ্যদর্শীরা।

হারুন নামের এক প্রত্যেক্ষ্যদর্শী জানান, সকাল ৯টার দিকে আমাদের গ্রামের বিলে একটি হাতি জমিনের মাঝখানে হেঁটে লোকালয়ের দিকে এসেছে তবে জানমালের কোনো ক্ষতি করেনি। তবে বার বার পাহাড় থেকে বণ্য হাতি নেমে আসায় এলাকার মানুষ আতংকিত।

এই বিষয়ে রাঙাদিয়া পুলিশ ফাঁড়ীর এসআই আরিফুল ইসলাম বলেন, খবর পেয়ে আমাদের একটি টিম সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে যায়। যাওয়ার আগেই হাতিটি পাহাড়ে চলে যায়। তারা জানিয়েছে হাতিটি তেমন কোনো ক্ষয়ক্ষতি করেনি।

উল্লেখ্য, গত ২৭ জুলাই থেকে ২৯ জুলাই টানা তিনরাতে পাহাড় থেকে হাতি লোকালয়ে নেমে এসে দোকান, বাড়ি ঘর, ক্ষেত খামারসহ মানুষের বিভিন্ন জিনিসপত্রের ক্ষতি করে। এইভাবেই প্রতিনিয়ত বন্যা হাতির আক্রমণে অতিষ্ঠ হয়ে গেছে দেয়াং পাহাড় সংলগ্ন বৈরাগ, গুয়াপঞ্চক, বন্দর, মহাদেবপুর, হাজিগাঁও, বটতলী ও কেপিজেড এলাকার বাসিন্দারা।

এলাকাবাসীর অভিযোগ বার বার বন বিভাগকে এই বিষয়ে অবগতি করা হলেও তারা উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।

এই বিভাগের আরও খবর
Loading...