chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাবুনগরীর জানাজা ৭টার পরিবর্তে ১১টায়, দাফন মাদ্রাসায়

নিজস্ব প্রতিবেদক:  হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরীর জানাজার নামাজ সন্ধ্যা সাড়ে ৭টার পরিবর্তে রাত ১১টায় অনুষ্ঠিত হবে। তার দাফন কার্যক্রম সম্পন্ন হবে হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায়।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর মোহাম্মদ ইদরিস বলেন, এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় তার জানাজা অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু, দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসবে তাই, সেই কথা বিবেচনায় রেখে জানাজার সময় পরিবর্তন করা হয়েছে। এখন রাত ১১টায় জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় তাকে দাফন করা হবে। সেই প্রস্তুতিও নেওয়া হচ্ছে।

বর্তমানে জুনাইদ বাবুনগরীর মরদেহ হাটহাজারী মাদরাসায় রাখা হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে হেফাজতের নেতাকর্মীরা ও মাদরাসার ছাত্ররা মাদরাসার মাঠে আসা শুরু করেছেন।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম নগরীতে সিএসসিআর বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। এর আগে, শারীরিক অবস্থার অবনতি হলে বেলা ১১টার দিকে হাটহাজারী মাদরাসা থেকে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে করে তাকে চট্টগ্রাম নগরীতে চিকিৎসার জন্য নেওয়া হয়।

বাবুনগরীর খাদেম মাওলানা জুনায়েদ গণমাধ্যমকে জানান, বুধবার সন্ধ্যার পর থেকেই বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তার শারীরিক অবস্থার আরও বেশি অবনতি হয়। পরে অ্যাম্বুলেন্স ডেকে তাকে নিয়ে হাসপাতালের দিকে রওনা হন সঙ্গীরা।

৬৭ বছর বয়সী আল্লামা বাবুনগরী দীর্ঘদিন ধরে হৃদরোগ, কিডনি ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। চলতি বছরের গত ১০ আগস্ট দুপুরে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে জুনায়েদ বাবুনগরীর চোখের একটি অপারেশনও করা হয়।

উল্লেখ্য, গত ৭ জুন মাওলানা জুনায়েদ বাবুনগরীকে আমির ও মাওলানা নুরুল ইসলামকে মহাসচিব করে ৩৩ সদস্য বিশিষ্ট হেফাজতের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছিল।

ইনি/চখ/এনএনআর

এই বিভাগের আরও খবর