chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আরও ৬ মৃত্যু, ৩৪৮ জনের করোনা পজিটিভ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৬ জন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৯২ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৩৪৮ জন। নতুন শনাক্তদের মধ্যে ২০২ জন নগরীর ও ১৪৬ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ৬ জনের মধ্যে নগরীর ৪ জন এবং বিভিন্ন উপজেলার ২ জন রয়েছে। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ১ হাজার ১৫৬ জন, এর মধ্যে ৬৬২ জন নগরীর ও ৪৯৪ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৯৬ হাজার ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭০ হাজার ৪৮২ জন নগরের ও ২৫ হাজার ৭২০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪০ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫২ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের ও চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬২ জনের নমুনা পরীক্ষায় ৫৪ জনের করোনার জীবাণু পাওয়া গেছে।
শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১৫ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের ও ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, এন্টিজেন টেস্টে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮০ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনারভাইরাস শনাক্ত হয়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর