chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের একজনসহ আরও ৩০৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি 

ডেস্ক নিউজ: রাজধানীসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ৩০৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে একজন রয়েছেন চট্টগ্রাম বিভাগের।

বুধবার (১৮ আগস্ট) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, নতুন করে যে ৩০৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের মধ্যে ২৭৩ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে এবং বাকি ৩৩ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

রাজধানীর বাইরের ৩৩ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগের গাজীপুরে ১৭ জন, ময়মনসিংহে একজন, চট্টগ্রামে একজন, খুলনায় তিনজন, রাজশাহী বিভাগে দুজন, সিলেট বিভাগে দুজন এবং বরিশাল বিভাগে সাতজন ভর্তি হন।

এর আগে মঙ্গলবার (১৭ আগস্ট) ৩২৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তির তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এটিই চলতি মৌসুমে একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির হিসাবে সর্বোচ্চ।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ১৯৩ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১১০ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে মোট ৮৩ জন রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৮ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ছয় হাজার ৯৫৬ জন। একই সময়ে তাদের মধ্য থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫ হাজার ৭৩৩ জন। এ যাবত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৩০ জনের মৃত্যু হয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...