chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্কুল খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্কুল বন্ধ থাকায় বাচ্চারা ঘরে থাকতে থাকতে অসুস্থ হয়ে যাচ্ছে, এই মন্তব্য করে বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি স্কুলগুলোও দ্রুত খুলে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ আগস্ট) ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সচিব সভায় এ নির্দেশনা দেন তিনি। পরিকল্পনা বিভাগের এনইসি সম্মেলন কেন্দ্রে আয়োজিত সচিব সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী। সভায় সংশ্লিষ্ট সচিব বলেন, ইতোমধ্যেই আমরা বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করছি।

এ সময় সভায় প্রধানমন্ত্রী বলেন, শুধু বিশ্ববিদ্যালয় নয়, এর পাশাপাশি দ্রুত স্কুলগুলোও খুলে দেওয়ার ব্যবস্থা করেন। কারণ, ঘরে থাকতে থাকতে বাচ্চারা অসুস্থ হয়ে যাচ্ছে। এভাবে বাচ্চারা মানসিকভাবেও অসুস্থ হয়ে যাচ্ছে। অতিদ্রুত, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব ধরনের পদক্ষেপ নিতে হবে। সবার জন্য টিকা নিশ্চিত করতে হবে। জরুরি ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

সচিব সভায় স্বল্পোন্নত দেশের (এলডিসি) চ্যালেঞ্জ, ডেল্টা প্ল্যান, দেশের সবার জন্য টিকা নিশ্চিতকরণ, খাদ্য নিশ্চিতে গবেষণা, কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ে সমন্বয় নিয়ে আলোচনা হয়। সভায় কৃষি যান্ত্রিকীকরণ নিয়েও  আলোচনা হয়।

প্রেক্ষিত পরিকল্পনা (২০২১-২০৪১) বাস্তবায়নে সচিবদের আরও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা পরিস্থিতি ও প্রণোদনা দেওয়ার বিষয়েও সচিব সভায় বিস্তারিত আলোচনা হয়েছে।

সভায় সচিবদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তাদের বেতন বাড়ানো হয়েছে, গাড়ি দেওয়া হয়েছে, আবাসনসহ অন্যান্য আরো অনেক সুযোগ-সুবিধা বেড়েছে। এখন দেশের জন্য আপনাদের দেওয়ার পালা এসেছে। দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স। কোনোভাবেই দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না।

ইনি/চখ/এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...