chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে ৫শত কোটি টাকার মানহানি মামলা

নিজস্ব প্রতিবেদক : বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ সোবহান ও সায়েম সোবহান আনভীরসহ ১১ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার বিরুদ্ধে মানহানি মামলা করেছে জাতীয় সংসদের হুইপ পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী।

আজ বুধবার (১৮ আগস্ট) পটিয়া যুগ্ম জেলা দায়রা জজ আদালতে মামলাটি (মামলা নং-০৪/২০২১ দায়ের করেন।

বিবাদীরা হলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান শাহ আলম, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলী সান সম্পাদক ইনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের রিপোর্টার সাইদুর রহমান রিমন, রিয়াজ হায়দার চৌধুরী, কালের কণ্ঠের এস এম রানা, মোহাম্মদ সেলিম এবং বাংলানিউজের সম্পাদক।
মামলা সূত্রে জানা যায়, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার ছেলে সায়েম সোবহান আনভীর ব্যক্তিগত আক্রোশে ও শত্রুতামূলকভাবে বাদী হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও তার পুত্র নাজমুল করিম চৌধুরী শারুনের বিরুদ্ধে একের পর এক মিথ্যা ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক সংবাদ প্রকাশ করে আসছে। বসুন্ধরা গ্রুপের পত্রিকা, অনলাইন ও টিভিতে ১শতটি’র অধিক মিথ্যা সংবাদ পরিবেশন করে হুইপ সামশুল হক চৌধুরী এমপি’র সামাজিক রাজনৈতিক সম্মানহানী করেন যাতে উনার শারীরিক মানসিক এবং আর্থিক ক্ষতি সাধিত হয়েছে। একাধারে মিথ্যা মানহানিকর সংবাদ প্রকাশের বিরুদ্ধে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ক্ষতিপূরণ মামলা দায়ের করেন তিনি।
মামলার বাদী পক্ষের আইনজীবি পটিয়া আইনজীবি সমিতি’র সভাপতি এড. দিপক কুমার শীল জানান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার পুত্র সায়েম সোবহান আনভীর ব্যক্তিগত আক্রোশে ও শত্রুতামূলকভাবে বাদী হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও তার পুত্র নাজমুল করিম চৌধুরী শারুনের বিরুদ্ধে একের পর এক মিথ্যা ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক সংবাদ প্রকাশ করেন।

এ বিষয়ে হুইপ সামশুল হক চৌধুরী বাদী হয়ে ১১জনের বিরুদ্ধে পটিয়া জেলা যুগ্ম দায়রা জজ মোহাম্মদ আবদুল কাদের এর আদালতে ৫শত কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন। আদালতে বাদী পক্ষে অভিযোগ আমলে নিয়ে আগামী ২৩ সেপ্টম্বর তারিখের মধ্যে বিবাদীদের বিরুদ্ধে সমনজারি করা সহ রিপোর্ট প্রদানের নির্দেশ দেন।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর