chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফের বাবুল আক্তারের জামিন নাকচ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার জামিন পাননি।

বুধবার (১৮ আগস্ট) সকাল চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে বাবুলের জামিন আবেদন করা হলে বিচারক শেখ আশফাকুর রহমানের আদালত তা নাকচ করেন।

বিষয়টি নিশ্চিত করে বাবুল আক্তারের আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের জামিনের জন্য মহানগর দায়রা জজ আদালতে আবেদন করি। আদালত শুনানি শেষে তা না নাকচ করেছেন। আমরা তার জামিনের জন্য পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করব।

এর আগে গত ১০ আগস্ট ম্যাজিস্ট্রেট আদালত জামিন আবেদন নাকচ করেছিল।
বিয়েবহির্ভূত সম্পর্কের জেরে স্ত্রী মিতুকে হত্যার অভিযোগে বাবুলের বিরুদ্ধে ১২ মে পাঁচলাইশ থানায় মামলা হয়। মিতুর বাবা মোশাররফ হোসেনের করা ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সেদিনই বাবুলকে আদালতে তোলা হলে বিচারক পাঁচ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেন।

রিমান্ড শেষের পর থেকে কারাগারে আছেন বাবুল আক্তার।
২০১৬ সালের ৫ জুন ভোরে ছেলেকে স্কুলে পৌঁছে দিতে বের হওয়ার পর চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় মিতুকে। ঘটনার পর তৎকালীন এসপি বাবুল আক্তার পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, তার জঙ্গিবিরোধী কার্যক্রমের জন্য স্ত্রীকে হত্যা করা হয়ে থাকতে পারে।
তবে বাবুলের শ্বশুর সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন ও শাশুড়ি সাহেদা মোশাররফ এই হত্যার জন্য বাবুলকে দায়ী করে আসছিলেন।

শুরু থেকে চট্টগ্রাম পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) মামলাটির তদন্ত করে। পরে ২০২০ সালের জানুয়ারিতে আদালত মামলাটির তদন্তের ভার পিবিআইকে দেয়।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...