chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নৌকাডুবি : ৭ রোহিঙ্গার দাফন সম্পন্ন

ডেস্ক নিউজ : বঙ্গোপসাগরে রোহিঙ্গাবোঝাই নৌকাডুবির ঘটনায় সন্দ্বীপ থেকে আরও চার জনের মরদেহ উদ্ধার করেছে নৌ বাহিনী। এ নিয়ে মোট ১১ জনের মরদেহ উদ্ধার করা হলো। এই ঘটনায় ১৫ জনকে জীবিত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে আগে উদ্ধার হওয়া সাত রোহিঙ্গা যাত্রীর মরদেহ দাফন করেছেন স্বজনরা। ভাসানচরে তাদের দাফন সম্পন্ন হয়।

এই সাত জন হলেন- ক্লাস্টার নম্বর ৫৪, কক্ষ নম্বর জি-১৪ এর বাসিন্দা ওসমান গনির ছেলে রফিক (২৭), ক্লাস্টার নম্বর ৫৪, কক্ষ নম্বর জি-১৪ এর বাসিন্দা রফিকের মেয়ে রাজুমা (৫), ক্লাস্টার নম্বর ৫৩, কক্ষ নম্বর এল-৭ এর বাসিন্দা রশিদ আহম্মদের ছেলে আবুল বশর (৮), ক্লাস্টার নম্বর ৫৩, কক্ষ নম্বর এল-৭ এর বাসিন্দা রশিদ আহম্মদের মেয়ে নুর কলিমা (২), ক্লাস্টার নম্বর ৫৩, কক্ষ নম্বর এল-৭ এর বাসিন্দা রশিদ আহম্মদের মেয়ে তছলিমা (৬), ক্লাস্টার নম্বর ৫০, কক্ষ নম্বর সি-৭ এর বাসিন্দা আব্দুর রহমানের মেয়ে নুর আয়েশা(৩ মাস) ও ক্লাস্টার নম্বর ৫, কক্ষ নম্বর বি-৭ এর বাসিন্দা রহিম উল্যার মেয়ে নুর আইশা (২ মাস)।
নোয়াখালী জেলার পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেছেন, ট্রলারডুবির ঘটনায় ৭ রোহিঙ্গা যাত্রীর মরদেহ দাফন করেছে স্বজনরা। এছাড়াও আমাদের উদ্ধার অভিযান অব্যাহত আছে। এ পর্যন্ত ১৫ জনকে জীবিত এবং এক শিশুসহ চার জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত আছে।

ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, নিয়মানুযায়ী প্রতিটি মরদেহের সুরতহাল রিপোর্ট করা হয়েছে। নিখোঁজ হওয়া ক্লাস্টারের হেড ফোকাল ও সহকারী হেড ফোকাল এবং স্বজনদের সহায়তায় মরদেহগুলোর পরিচয় শনাক্ত করা হয়।
প্রসঙ্গত, শুক্রবার (১৩ আগস্ট) গভীর রাতে ভাসানচর থেকে দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে রোহিঙ্গা-বোঝাই একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। নিখোঁজদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।
ভাসানচরের নৌ বাহিনীর ক্যাম্প ইনচার্জ শংকর বিশ্বাস বলেন, ধারণা করা হচ্ছে শুক্রবার গভীর রাতে রোহিঙ্গা পুরুষ, নারী ও শিশু-বোঝাই একটি নৌকা ভাসানচর থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়। ভাসানচর থেকে দুই থেকে আড়াই ঘণ্টা চলার পর নৌকাটি সমুদ্রের বৈরী আবহাওয়ার মুখে পড়ে উল্টে যায়। এতে নৌকাটিতে থাকা পুরুষ, নারী ও শিশুরা পানিতে পড়ে গেলে কেউ সাঁতরে আশপাশের মাছ ধরার ট্রলারে আশ্রয় নেয়।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...