chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রোহিঙ্গাবোঝাই নৌকাডুবি: সন্দ্বীপে আরো তিনজনের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: নোয়াখালীর ভাসানচর থেকে পালানোর সময় বঙ্গোপসাগরে রোহিঙ্গাবোঝাই নৌকা ডুবে নিখোঁজ ২৩ জনের মধ্যে আরও তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে সাতজনের মরদেহ উদ্ধার হলো।

মঙ্গলবার (১৭ আগস্ট) কোস্টগার্ড তাদের মরদেহ উদ্ধার করে।

কোস্টগার্ডের পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন কাজী শাহ আলম বলেন, মঙ্গলবার  ১১টার দিকে সন্দ্বীপের সারিকাইত উপকূল থেকে ৬ বছরের একটি শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া দুপুরে দিকে একই এলাকা থেকে আরও একজন পুরুষের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, সোমবার (১৬ আগস্ট) রাতে পুলিশ সন্দ্বীপের উপকূলীয় এলাকা থেকে ১০ বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করে। এ নিয়ে নৌকা ডুবির ঘটনায় সাতজনের মরদেহ উদ্ধার করা হলো।

তিনি আরো বলেন, মঙ্গলবার সন্দ্বীপ থেকে উদ্ধার হওয়া মরদেহগুলো নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হবে। এরপর ভাসনচরে থাকা তাদের আত্মীয়রা মরদেহ চিহ্নিত করার পর হস্তান্তর করা হবে।

শুক্রবার (১৩ আগস্ট) গভীর রাতে ভাসানচর হতে রোহিঙ্গাবোঝাই একটি নৌকা ভাসানচর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়। দুই থেকে আড়াই ঘণ্টা চলার পর নৌকাটি সমুদ্রের বৈরি আবহাওয়ার কবলে পড়ে উল্টে যায়। এতে অধিকাংশ যাত্রী সাঁতার কেটে আশপাশে মাছ ধরার ট্র্রলারে আশ্রয় নেন। মাছ ধরার ট্রলারের জেলেরা ১৪ জনকে উদ্ধার করে শনিবার ভোরে ভাসানচরে পৌঁছে দেন। তাদের কাছ থেকে খবর পেয়ে নিখোঁজদের সন্ধানে নামে কোস্টগার্ড ও নৌবাহিনী।

এসএএস/ এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...