chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ফের বাড়ছে করোনায় মৃত্যু ও শনাক্ত, ২৪ ঘণ্টায় মৃত্যু ১১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১১ জন, যার মধ্যে ৪ জন নগরীর ও ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ১ হাজার ১৩৯ জন, এর মধ্যে ৬৫৩ জন নগরীর ও ৪৮৬ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৫০ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৪৩৮ জনের, নতুন শনাক্তদের মধ্যে ২৭৯ জন নগরীর ও ১৫৯ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (১৭ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত ৯৫ হাজার ৫১৬ জনের করোনা শনাক্ত হয়েছে, এর মধ্যে ৭০ হাজার ৫৪ জন নগরীর ও ২৫ হাজার ৪৬২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জনের ও বিআইটিআইডি ল্যাবে ৬৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৩২ জনের নমুনা পরীক্ষা করে ৮৭ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের ও এন্টিজেন টেস্টে ১৯৭ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, শেভরন ল্যাবে ২১২ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৯ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩৩ জনের পরীক্ষায় ৩ জন, আর.টি.আর.এল ২১ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের ও ইপিক হেলথ কেয়ারে ৭৯ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর