chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তিন দিন পর চট্টগ্রামে শুরু টিকা কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক: তিন দিন বন্ধের পর চট্টগ্রামে ফের শুরু হয়েছে করোনা টিকাদান কার্যক্রম।

সোমবার (১৬ আগস্ট) সকাল নয়টা থেকেই নগরের টিকাদান কেন্দ্রগুলোতে একযোগে শুরু হয় টিকা দান কার্যক্রম।টিকা প্রাপ্তি নিশ্চিতে সকাল থেকেই কেন্দ্রগুলোতে প্রত্যার্শীরা ভিড় করতে শুরু করেন।

সিভিল সার্জন কার্যালয়ের প্রাপ্ত তথ্যমতে, নতুন করে সিনোফার্মের টিকার প্রথম ডোজ এবং মডার্নার টিকা দেওয়া হবে। তবে এসএমএস ছাড়া কাউকে এ টিকা দেওয়া হচ্ছে না। এছাড়া মডার্নার টিকাদানের ক্ষেত্রে বিদেশগামী যাত্রীদের অগ্রাধিকার দেওয়া হবে। সেক্ষেত্রে টিকা প্রাপ্তি নিশ্চিতে প্রবাসীদের পাসপোর্ট ও ভিসা নিয়ে আসতে হবে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল রোববার (১৫ আগস্ট) দুপুরে এক ভিডিও বার্তায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রমের বিষয়টি তুলে ধরেন।

টিকা কার্যক্রমের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আহমেদ তানজিমুল ইসলাম চট্টলার খবেকে বলেন, টিকা আসার পর পুণরায় টিকা কার্যক্রম শুরু করা হয়েছে। তবে প্রথম ডোজ দেওয়া হচ্ছে শুধু মাত্র সিনোফার্মের। অন্যটিকাগুলো দ্বিতীয় ডোজের কার্যক্রম চলছে।

উল্লেখ্য, টিকার সংকট থাকায় গত ১২ আগস্ট ( বৃহস্পতিবার) থেকে বন্ধ করে দেওয়া হয় টিকা কার্যক্রম। ১৪ আগস্ট (শনিবার) মডার্না ও সিনোফার্মের ৩ লাখ ৩৫ হাজার ২৮০ ডোজ চট্টগ্রামে আসে।

আরকে/এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...