chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধুর চেতনায় নতুন প্রজন্মকে উদ্ভাসিত হতে হবে: মেয়র

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু আজীবন ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত সাম্যের দেশ প্রতিষ্ঠায় কাজ করে গেছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও স্বাধীকার আন্দোলনের ইতিহাসের পাতায় ধ্রুব তারার মতো জ্বলজ্বল করছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জীবনের পুরোটা সময় তিনি দেশের কল্যাণে ব্যয় করেছেন। তাঁর চেতনাকে ধারণ করে নতুন প্রজন্মকে উদ্ভাসিত হতে হবে।

রোববার (১৫ আগস্ট) নগরের থিয়েটার ইনস্টিটিউ হলে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবসের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র রেজাউল করিম বলেন, চট্টগ্রাম বঙ্গবন্ধুর অনেক স্মৃতিময় ভূখণ্ড। আজিজ, জহুর, হান্নান, মান্নান ও মহিউদ্দিন চৌধুরী এরা সকলেই চট্টগ্রামের অবিনশ্বর আত্মা। তাদের পথ অনুসরণ করে আমাদের সামনের দিকে আগাতে হবে।

‘দল টানা তিনবার ক্ষমতায়। এসময়ে সুবিধাভোগীরা দলে ভিড় করছে। এদের কাছ থেকে আমদেরকে সতর্ক থাকতে হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে শুদ্ধাচারী হতে হবে।’

চসিক সমাজ কল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম। সভায় স্বাগত বক্তব্য রাখেন সচিব খালেদ মাহমুদ।

এছাড়া অন্যানের মধ্যে প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মোহাম্মদ ইসমাইল, আবদুল মান্নান, গাজী শফিউল আজিম, মোহাম্মদ শহিদুল আলম, মো. আবদুল বারেক প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভা ছাড়াও দিনটি ঘিরে চসিকের প্রধান, আঞ্চলিক, ওয়ার্ড কার্যালয় ও চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতালে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, খতমে কোরআন, মিলাদ মাহফিল, বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়। নগরের মোড়ে মোড়ে দুঃস্থ, অসহায় ও খেটে খাওয়া মানুষের মাঝে বিতরণ করা হয় রান্না করা খাবার।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...