chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শোক দিবসে চিটাগাং চেম্বারে খতমে কোরআন ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক: জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকীতে খতমে কোরআন ও দোয়া মাহফিল আয়োজন করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি।

আজ রবিবার (১৫ আগস্ট) দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিলে চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, চেম্বার পরিচালক এ. কে. এম. আক্তার হোসেন, মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মো. ইফতেখার ফয়সাল ও মোহাম্মদ আদনানুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম কমান্ডার মোজাফফর আহমদসহ সদস্যবৃন্দ ও চেম্বারের কর্মকর্তাবৃন্দসহ আলেম-ওলামাগণ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অংশ গ্রহণ করেন।

মাহফিলের পূর্বে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে মুক্তিযোদ্ধারা অসীম সাহসের সাথে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। বঙ্গবন্ধু না থাকলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। পৃথিবীর বুকে আজ আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না।

তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবার বিশেষ করে ছোট্ট শিশু সন্তান শেখ রাসেলের নির্মম ও কাপুরুষিত হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে এখনও জীবিত খুনিদের বিচারের রায় দ্রুত কার্যকর করার আহবান জানান।

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬০ বিলিয়ন ডলারের রপ্তানি টার্গেট, ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন, ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র, আগামী ১০০ বছরের ডেল্টা প্ল্যান সর্বোপরি সুখী-সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে শপথ গ্রহণ করেছেন তা বাস্তবায়নে চেম্বার সভাপতি এক সাথে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

দোয়া মাহফিলে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, চলমান বৈশ্বিক করোনা মহামারি থেকে রক্ষা এবং দেশের সার্বিক উন্নয়নের জন্য দোয়া করা হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...