chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় চট্টগ্রামে ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪৯৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২ জন নগরীর ও ৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ১ হাজার ১২১ জন, এর মধ্যে ৬৪৭ জন নগরীর ও ৪৭৪ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় ২ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৪৯৮ জনের, নতুন শনাক্তদের মধ্যে ২৭৪ জন নগরীর ও ২২৪ জন উপজেলার বাসিন্দা।

রবিবার (১৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত ৯৪ হাজার ৮৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে, এর মধ্যে ৬৯ হাজার ৬১২ জন নগরের ও ২৫ হাজার ২৩৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩২২ জনের নমুনা পরীক্ষায় ১১০ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৩০ জনের নমুনা পরীক্ষা করে ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩২৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের ও চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫৪ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮০ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে, এন্টিজেন টেস্টে ২০৬ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এসএএস/এনএনআর

এই বিভাগের আরও খবর