chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জিয়া পরিকল্পিতভাবে শত শত মানুষকে হত্যা করেছে: শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: জিয়াউর রহমান পরিকল্পিতভাবে শত শত মানুষকে হত্যা করেছে বলে অভিযোগ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, জিয়াউর রহমান শুরু থেকেই জাতির পিতা হত্যার চক্রান্তের সঙ্গে জড়িত ছিল। তিনি মুক্তিযুদ্ধের শুরুতে যুদ্ধ করতে চাননি।

চাক্ষুস প্রমাণ আছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের বীর মুক্তিযোদ্ধা জননেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ অনেক মুক্তিযোদ্ধা সেখানে উপস্থিত ছিলেন’।

‘জিয়ার কীর্তিকলাপ তারা দেখেছেন। যারা বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করেছেন তাদের বিরুদ্ধে মামলা, হামলা, হুলিয়া জারি করেছেন। জিয়াউর রহমান পরিকল্পিতভাবে শত শত মানুষকে হত্যা করেছে।’

নওফেল বলেন, মুক্তিযোদ্ধাদের হয় বরখাস্ত করেছে নয়তো হত্যা করেছে। চট্টগ্রাম ষড়যন্ত্র মামলায় যারা আসামি তারা বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবিতে প্রতিবাদকারী।

আজ শনিবার নগরূর স্টেশন রোডের মোটেল সৈকত মিলনায়তনে ধর্ম মন্ত্রণালয়ের অধীন হিন্দু কল্যাণ ট্রাস্ট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ইউনেস্কো স্বীকৃত ৭ই মার্চের ভাষণের কোনো কথা বিএনপির লোকেরা বলে না। তারা উদযাপনও করে না। এ ঐতিহাসিক ঘটনা তারা স্বীকার করে না। পনেরোই আগস্টে তারা আগে কেক কাটত। বিএনপি মানুষ মারা দল। দেশে অনেক রাজনৈতিক দল আছে। আরও লাগবে।

‘জিয়াউর রহমানের সঙ্গে বঙ্গবন্ধু হত্যার চক্রান্তে যারা জড়িত তাদের খুঁজে বের করতে হবে। বিএনপি হচ্ছে ভাড়াটে লোকের দল। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে সরাসরি জড়িত, এটা স্বীকার করার জন্য মির্জা ফখরুল ইসলামের প্রতি আহ্বান জানাই। সত্য প্রকাশের সৎ সাহস যদি থাকে স্বীকার করুন।’

নওফেল বলেন, যারা বাংলাদেশে বিশ্বাসী তারা সবাই সমান। ওরাই সংখ্যায় কম যারা বাংলাদেশে বিশ্বাসী নয়। আমরা বাংলাদেশের সংবিধানে, সমান অধিকারে বিশ্বাসী।

‘যারা বাংলাদেশে বিশ্বাসী নয় তারা নোংরা রাজনীতি করে। ধর্মভিত্তিক রাজনীতি সৌদিতেও নেই। যারা আমাদের সঙ্গে নেই তারা রাষ্ট্রবিরোধী।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর