chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৫টি ট্রাকে মিলছে টিসিবির পণ্য

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বল্প আয়ের মানুষের কাছে ২৫টি ট্রাকে পণ্য বিক্রি করছে টিসিবি

আজ শনিবার (১৪ আগস্ট) সকাল থেকে চট্টগ্রামের ২৫টি স্থানে ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির নিত্যপণ্য বিক্রি হচ্ছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে বেশি সংখ্যক স্বল্প আয়ের মানুষের কাছে ন্যায্যমূল্যে পণ্য পৌঁছে দিতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

এদিকে বরাদ্দ কম থাকায় আগস্টের শুরু থেকে নগরীতে মাত্র ৮টি ট্রাকে চিনি, তেল ও ডাল বিক্রি করছিল সংস্থাটি। চাহিদা থাকায় গত ১১ আগস্ট থেকে ট্রাক সংখ্যা আরও ৮টি বাড়ানো হয়।

গত বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে নগরীর বিটাক বাজার, বড়পুল মুজিব চত্বর, আকবরশাহ থানা, দামপাড়া ফুটওভার ব্রিজ, ২ নম্বর গেট, বায়েজিদ থানা, ডিসি অফিসের মেইন গেট, ইপিজেড থানা, জামালখান চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সার্কিট হাউস, বন্দর থানাসহ ১৬টি স্পটে পণ্য বিক্রি করা হয়।

ট্রাকে করে লিটার প্রতি ১০০ টাকায় তেল, ৫৫ টাকা কেজি চিনি ও মসুর ডাল বিক্রি করে টিসিবি। এসব এলাকায় পণ্য কিনতে ক্রেতাদের দীর্ঘ লাইনও দেখা যায়। প্রতি ট্রাকে ৭০০ লিটার সয়াবিন তেল, ৭০০ কেজি চিনি ও ২০০ কেজি মসুর ডাল বিক্রি করা হচ্ছে।

নগরীর জামালখান প্রেসক্লাবের সামনে টিসিবির গাড়ি থেকে সায়াবিন তেল ও মসুর ডাল কিনতে আসা খলিলুর রহমান বলেন, ভাবছিলাম রোদে মানুষ থাকবে না। তাই সকাল থেকে আসছিলাম তেল কিনতে। ১৫০ টাকায় তো বাইরে থেকে কিনতে পারি না। তাই এখান থেকে ১০০ টাকায় কিনবো।

টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ বলেন, গত ২৬ জুলাই থেকে আমাদের পণ্য বিক্রি শুরু হয়েছে। শনিবার (১৪ আগস্ট) নগরীর বিভিন্ন জায়গায় আমাদের ২৫টি ট্রাক পণ্য বিক্রি করছে।

‘এসব ট্রাকের প্রতিটির জন্য ৬০০ থেকে ৮০০ কেজি চিনি, ৩০০ থেকে ৬০০ কেজি মসুর ডাল ও ৮০০ থেকে ১ হাজার ২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে। রোববার আরও দুটি ট্রাক নতুন যুক্ত হবে।’

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...