chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধু না হলে দেশ স্বাধীন হতো না: অতিরিক্ত ডিআইজি

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন। তিনি বলেন, ৫৫ বছরের জীবনে তিনি দেশের মাটি ও মানুষকে গভীরভাবে ভালোবাসায় আবদ্ধ করেছিলেন। স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে জীবনের মায়া ত্যাগ করে আপামর জনগণ দেশ স্বাধীন করেছে।

শনিবার (১৪ আগস্ট) মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিআইজি বলেন, যারা দেশের স্বাধীনতা কামনা করেনি ,তারাই ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছে। এ ঘটনার এর মধ্য দিয়ে বাঙ্গালী জাতির ইতিহাসে এক ঘৃন্যতম ও কলঙ্কময় অধ্যায় যুক্ত হয়েছিল। শোককে শক্তিতে রূপান্তর করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে ও সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন চৌধুরী , জেলা পুলিশের পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তারিক রহমান, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম.এন ইসলাম, পটিয়া থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মহিউদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী আবদুস সালাম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সিনিয়র সদস্য সরওয়ার আলম চৌধুরী মনি, পটিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. রাশেদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

আরকে/এনএনআর

এই বিভাগের আরও খবর
Loading...